Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪১
নিউজার্সিতে ৫ বিস্ফোরক ডিভাইসের সন্ধান

এবার যুক্তরাষ্ট্রের নিউজার্সির একটি ট্রেন স্টেশনের কাছে পাঁচটি বিস্ফোরক ডিভাইসের সন্ধান পাওয়া গেছে। স্থানীয় সময় রবিবার রাতে একটি ডিভাইসের সন্ধান মিললেও গতকাল সকালে সবকটির সন্ধান পাওয়া যায়।

স্থানীয় মেয়র ক্রিশ্চিয়ান বোলওয়েজ জানান, রবিবার রাত ৮টা ৩০ মিনিটে দুই ব্যক্তি পুলিশের কাছে ফোন করে জানায়, একটি প্যাকেট থেকে তারা একটি পাইপ ও তার বের হয়ে থাকতে দেখেছেন। এরপরই পুলিশ ঘটনাস্থলে যায়। তিনি জানান, এলিজাবেথ ট্রেন স্টেশনের কাছে দুপুর সাড়ে ১২টার দিকে একটি ডিভাইস নিষ্ক্রিয়ের চেষ্টা করছিল রোবট। এ সময় বোমাটির বিস্ফোরণ ঘটে। অপর চারটি ডিভাইস নিষ্ক্রিয়ের চেষ্টা চালাচ্ছেন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) কর্মীরা। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে মেয়র বলেন, ‘রোবটগুলো তার কেটে বোমাটি নিষ্ক্রিয় করার চেষ্টা করছিল। এ সময় এটি বিস্ফোরিত হয়। আমি প্রযুক্তিগত বিষয়টি জানি না। আরও কয়েকটি বোমা রয়েছে সেটা আমি জানি।

সন্দেহভাজনের ছবি প্রকাশ : নিউইয়র্কের ম্যানহাটনের চেলসি এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহভাজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। গতকাল নিউইয়র্ক পুলিশ ওই ব্যক্তির ছবি ও নাম-পরিচয় প্রকাশ করে। সন্দেহভাজন ওই ব্যক্তির নাম আহমেদ খান রাহামি (২৮)। সে আফগানিস্তান থেকে আসা। তবে রাহামি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন। পুলিশ এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছে, রাহামির সর্বশেষ অবস্থান ছিল এলিজাবেথ এলাকায়। বিবিসি।

up-arrow