Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২১
সংক্ষেপে

ঠিকানা বদল মোদির

বদলে গেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিল্লির সরকারি বাসভবনের ঠিকানা। এতদিন মোদির বাসভবনের ঠিকানা ছিল ‘৭, রেসকোর্স রোড’, গতকাল থেকে তা বদলে হয়ে গেল ‘৭, লোক কল্যাণ মার্গ’। মধ্য দিল্লির এই অতি জনপ্রিয় রাস্তার এই নাম বদলের জন্য নিউ দিল্লি মিউনিসিপ্যাল করপোরেশন (এনডিএমসি)-এর কাছে প্রস্তাব দিয়েছিলেন বিজেপির লোকসভার সংসদ সদস্য মিনাক্ষী লেখি। তার মতে ভারতীয় সংস্কৃতির সঙ্গে মিল রেখেই এই রাস্তাব নামকরণ হওয়া উচিত। কলকাতা প্রতিনিধি

৬০০ শরণার্থী নিয়ে নৌকাডুবি

ভূমধ্যসাগরের মিসর উপকূলে ছয় শতাধিক শরণার্থী নিয়ে নৌকাডুবির খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এতে প্রাথমিক পাঁচজনের মরদেহ উদ্ধারের কথা জানানো হয়েছে। এ ছাড়া অন্তত ১৫০ শরণার্থীকে জীবিত উদ্ধার করা হয়েছে। প্রাথমিক শরণার্থীরা কোন দেশের নাগরিক সে বিষয়ে কিছু জানা যায়নি। সিএনএন।

নর্থ ক্যারোলিনায় বিক্ষোভ

কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে রাস্তায় নেমেছে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা রাজ্যের মানুষ। মঙ্গলবার নর্থ ক্যারোলিনার চার্লটে কেইথ ল্যামন্ট স্কট নামের এক কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করে পুলিশ। খবরটি ছড়িয়ে পড়ায় রাতেই ঘটনাস্থলের আশপাশে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করে শত শত মানুষ। এ সময় তারা ‘ব্ল্যাক লাইফস ম্যাটার’, ‘নো জাস্টিস নো পিস’ লেখা সংবলিত প্ল্যাকার্ড বহন করেন।ডেইলি মেইল।

গোয়েন্দা বিমান বিধ্বস্ত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় দেশটির বিমান বাহিনীর একটি ইউ-টু গোয়েন্দা বিমান বিধ্বস্ত হয়ে এক পাইলট নিহত ও অপরজন আহত হয়েছেন। এক প্রশিক্ষণ মিশনে থাকা বিমানটি মঙ্গলবার সকালে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয় বলে বাহিনীটির পক্ষ  থেকে জানানো হয়েছে। ক্যালিফোর্নিয়ার সুতের কাউন্টির একটি বসতিহীন এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। অনলাইন।

up-arrow