Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৮
ওমরানকে ঠাঁই দিতে ওবামার কাছে মার্কিন বালকের চিঠি
ওমরানকে ঠাঁই দিতে ওবামার কাছে মার্কিন বালকের চিঠি
ওমরান - অ্যালেক্স

সিরিয়ার আলেপ্পোতে এক বোমা হামলার পর ধ্বংসস্তূপ থেকে টেনে তোলা পাঁচ বছরের শিশু ওমরান দাকনিশের রক্তাক্ত চেহারার দৃশ্য টিভিতে প্রচার হওয়ার পর বিশ্বজুড়ে ব্যাপক আবেগ এবং ক্ষোভের সৃষ্টি  হয়। ওই ফুটেজ দেখার পর নিউইয়র্কের ছয় বছরের বালক অ্যালেক্সও অস্থির হয়ে পড়ে। কিছুদিন আগে  প্রেসিডেন্ট ওবামার কাছে এক চিঠিতে অ্যালেক্স জানায়  সে তার পরিবারে ওমরানকে আশ্রয় দিতে চায়।

চিঠির ভাষা ছিল এরকম,“প্রিয় প্রেসিডেন্ট ওবামা, মনে পড়ে ওই বালক শিশুটিকে যাকে সিরিয়ায় একটি অ্যাম্বুলেন্সে তোলা হয়েছিল? আপনি কি তাকে আমাদের বাড়িতে এনে দিতে পারবেন?...আমি বেলুন, ফুল পতাকা নিয়ে অপেক্ষা করব। আমি তাকে একটি পরিবার দেব, সে আমাদের ভাই হবে। বিবিসি।

 নিউইয়র্কে শরণার্থী সমস্যা নিয়ে জাতিসংঘের একটি শীর্ষ বৈঠকে  প্রেসিডেন্ট বোমা অ্যালেক্সের এই চিঠিটির কথা তুলে ধরেন। ” আমাদের সবাইকে অ্যালেক্স হতে হবে। সোশ্যাল মিডিয়াতে অ্যালেক্সের এই চিঠি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। ফেসবুকে টেক্সাসের একজন নারী লিখেছেন,”ছয় বছরের একটি শিশুর মধ্যে যে ভালোবাসা এবং মানবতা অধিকাংশ বয়স্ক মানুষের মধ্যে তার অভাব রয়েছে। এই শিশুর মা-বাবাকে অভিনন্দন।

এই পাতার আরো খবর
up-arrow