শুক্রবার, ২৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

সংক্ষেপে

৩০ ভারতীয় যুবক আইএসে

ভারতের কেরালা রাজ্যের অন্তত ৩০ যুবক আইএসে যোগ দিয়েছেন। ভারতের ন্যাশনাল ইন্টেলিজেন্স এজেন্সির (এনআইএ) পক্ষ থেকে এমনই তথ্য জানানো হয়েছে। গোয়েন্দা সংস্থাটির ধারণা, ওই যুবকরা দেশে ফিরে ভয়াবহ নাশকতা ঘটাবে। আর এর মাধ্যমে ভারতে আস্তানা গাড়বে ইসলামিক স্টেট। ন্যাশনাল ইন্টেলিজেন্স এজেন্সির চাঞ্চল্যকর এই রিপোর্টে উদ্বিগ্ন হয়ে পড়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

জাকির নায়েকের বিরুদ্ধে ব্যবস্থা

জঙ্গি ও সন্ত্রাসমূলক কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বন্ধ হওয়া পিস টিভির মালিক জাকির নায়েকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে চলেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। জাকিরের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ)-কেও বেআইনি সংস্থা (আনলফুল অ্যাসোসিয়েশন) বলে ঘোষণা করার বিষয়েও সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই পাতার নোটেই পরিষ্কার যে জাকিরের বিরুদ্ধে এবার কড়া হতে চলেছে তারা। কলকাতা প্রতিনিধি

কথোপকথন ফাঁস

ইউরোপের সঙ্গে ব্রিটেনের থাকা না থাকা নিয়ে অর্থাৎ ব্রেক্সিট বিষয়ে গত জুন মাসে দেশটিতে গণভোট হয়। তাকে ইইউয়ের সঙ্গে না থাকার পক্ষে ব্রিটিশরা রায় দেয়। এ রায়ের পরিপ্রেক্ষিতে তৎকালীন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন পদত্যাগ করেন। আর ব্রেক্সিটের পক্ষে থাকায় পরবর্তীতে প্রধানমন্ত্রী হন বর্তমান প্রধানমন্ত্রী তেরেসা মে। কিন্তু গণভোটের এক মাস আগে বিনিয়োগকারী ব্যাংকারদের সঙ্গে এক বৈঠকে তেরেসা মে ব্যক্তিগতভাবে সতর্কবার্তা দিয়েছিলেন যে ইউরোপ ছাড়ার পক্ষে ভোট দিলে দেশ থেকে ব্যবসা প্রতিষ্ঠানগুলো চলে যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর