শুক্রবার, ১৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

ট্রাম্পকে মেয়র বললেন ‘নিউইয়র্ক সিটি ভয়ার্ত’

ট্রাম্পকে মেয়র বললেন ‘নিউইয়র্ক সিটি ভয়ার্ত’

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও বুধবার দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেছেন। এই সাক্ষাতে তিনি ট্রাম্পকে জানিয়েছেন, শহরের অভিবাসী পরিবারগুলো তার (ট্রাম্প) প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে স্বাভাবিক থাকতে পারবে কী না তা নিয়ে তারা ভয়ার্ত। পুরো শহর এখন ভীতিগ্রস্ত।

নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে বৈঠক শেষে নিউইয়র্কের ডেমোক্র্যাট দলীয় মেয়র বিল ডি ব্লাসিও জানান, বৈধ কাগজপত্র নেই এমন অভিবাসীদের দেশ থেকে বের করে দেওয়ার হাত  থেকে বাঁচানোই তার লক্ষ্য হবে বলে তিনি ট্রাম্পকে সতর্কও করে দিয়েছেন।

তিনি বলেন, তাদের দুজনের মধ্যে ‘খোলামেলা’ আলোচনা হয়েছে এবং তিনি ট্রাম্পকে বলেছেন যে দেশান্তরিত করা হলে অনেক পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়বে।

 প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ইতিমধ্যে ট্রাম্প ঘোষণা দিয়েছেন তিনি শপথ নেওয়ার পরই ৩০ লাখ অভিবাসীকে দেশ থেকে বিতাড়িত করবেন বা জেলে পুরবেন।

ডি ব্লাসিও ছাড়াও ওয়াশিংটন এবং লসঅ্যাঞ্জেলস শহরের মেয়ররাও বলেছেন তারা তাদের শহরের মানুষকে বিতারণের হাত থেকে রক্ষা করবেন।

এদিকে বিদায়ী ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করেছেন ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। এ সাক্ষাতের পর জো বাইডেন বলেছেন, জানুয়ারির ২০ তারিখে ডোনাল্ড ট্রাম্প যখন শপথ নিবেন তখন সবকিছু ভালোভাবেই চলবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি পেন্সকে আরও বলেন, নতুন সরকার গঠনের সময়টা কখনোই সহজ নয়। পেন্সকে যেকোনো সময় সাহায্যের জন্য তিনি প্রস্তুত বলেও জানান। বিবিসি।

সর্বশেষ খবর