রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

মোদিকে মমতার হুঁশিয়ারি

কলকাতা প্রতিনিধি

মোদিকে মমতার হুঁশিয়ারি

৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল নিয়ে মোদি সরকারকে ফের হুঁশিয়ারি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। গতকাল কালীঘাটে বসেছিল দলের কোর কমিটির বৈঠক। সূত্রে খবর, সেই বৈঠকেই কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করে মমতা বলেন, ‘বিজেপি দেশজুড়ে একটা বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছে। নোট বাতিলকে মোদির হঠকারী সিদ্ধান্ত বলে মন্তব্য করে এর শেষ দেখে ছাড়বেন বলেও হুঁশিয়ারি দেন মমতা। কেন্দ্রীয় সরকারকে তোপ দাগার পাশাপাশি নোট বাতিল ইস্যুতে লাগাতার আন্দোলনেও নামতে চলেছে তৃণমূল। রাজ্যের পাশাপাশি দেশের অন্য রাজ্যগুলোতেও প্রতিবাদ সভা, মিছিলের  কর্মসূচির ঘোষণা দিয়েছেন তৃণমূল নেত্রী। আগামী সপ্তাহ থেকেই এই কর্মসূচিতে নামতে চলেছে পশ্চিমবঙ্গের শাসক দল।

এদিনের বৈঠক থেকে নোট বাতিল ইস্যুতে আগামী সোমবার পশ্চিমবঙ্গে বামদের ডাকা ১২ ঘণ্টার হরতালেরও বিরোধিতা করেন মমতা। মানুষ যাতে হরতালের প্ররোচনায় পা না দেন সে ব্যাপারেও সতর্ক বার্তা দিয়েছেন তিনি। তার বিশ্বাস এই হরতাল সফল হবে না, বাংলার মানুষ এই হরতালে সাড়া দেবে না। তারা এই হরতাল ব্যর্থ করবে। মমতার অভিযোগ সিপিআইএমের সঙ্গে বিজেপির গোপন বোঝাপড়া আছে আর সে কারণেই তারা হরতালের ডাক দিয়েছে।

এদিকে হরতালের দিন রাজ্যের জনজীবন স্বাভাবিক রাখতে কড়া অবস্থান নিয়েছে রাজ্য সরকার। আগামী ২৮ ও ২৯ নভেম্বর রাজ্যের সব সরকারি কর্মীদের হাজিরা বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর