সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সংক্ষেপে

হেলিকপ্টার বিধ্বস্ত

ইরানে গতকাল একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচ ব্যক্তির মৃত্যু হয়েছে। দেশটির বার্তা সংস্থা ইরনা তাদের এক প্রতিবেদনে একথা জানায়। কারিগরি ত্রুটির কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে বলে সংবাদ সংস্থাটি জানায়। আমির কাবির নামে একটি তেল উত্তোলন কেন্দ্র থেকে এক অসুস্থ ব্যক্তিকে উদ্ধার করার দায়িত্বে নিয়োজিত ছিল হেলিকপ্টারটি।

সুইজারল্যান্ডে গণভোট

পরমাণু বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে কিনা এ বিষয়ে গণভোট করছে সুইজারল্যান্ড। ভোটে ‘হ্যাঁ’ জয় পেলে আগামী ১ বছরের মধ্যে সব পরমাণু বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করে দিতে বাধ্য হবে দেশটির সরকার। পরিবেশবাদীদের আন্দোলনের মুখে সুইস সরকার এ গণভোট করতে বাধ্য হয়। বিবিসি

ফিলিস্তিনকে ধন্যবাদ

ইসরায়েলের দাবানল নেভাতে ফিলিস্তিনের তরফ থেকে দমকলকর্মী পাঠায় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার দেশের প্রতি সমর্থন জ্ঞাপন করার জন্য মাহমুদ আব্বাসকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন। শনিবার ইসরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

যোগ দিচ্ছেন না বোন

কিউবার সদ্য প্রয়াত নেতা ফিদেল কাস্ত্রোর শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিচ্ছেন না যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মায়ামিতে বসবাসকারী তার বোন জুয়ানিতা কাস্ত্রো (৮৩)। কিউবার স্থানীয় গণমাধ্যমে বিপ্লবী এই নেতার মৃত্যুর পর থেকেই বলা হচ্ছিল যে ভাইয়ের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে নিজ দেশের উদ্দেশ্যে শিগগিরই উড়াল দিচ্ছেন জুয়ানিতা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর