শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

সংক্ষেপে

হাসপাতালে স্টিফেন হকিং

বিজ্ঞান বিষয়ক একটি কনফারেন্সে অংশ নিতে ইতালির   রোমে থাকার সময় ‘ভালো বোধ না করায়’ ব্রিটিশ পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিংকে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার তাকে রোমের জেমেল্লি হাসপাতালে নেওয়া হয় বলে জানিয়েছে রয়টার্স। তাদের প্রতিবেদনে বলা হয়, হাসপাতালে নেওয়া হলেও এই কসমোলজিস্টের শারীরিক অবস্থা ‘খুব বেশি নাজুক নয়’ বলেই আশা করা হচ্ছে।

সংঘর্ষে তিন সেনা নিহত

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় হাক্কারি প্রদেশে কুর্দি বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে তিন তুর্কি সেনার মৃত্যু হয়েছে। গতকাল এ ঘটনা ঘটে বলে দেশটির সামরিক বাহিনীর সূত্র জানায়। সংঘর্ষের জেরে ইরাকি সীমান্তের কাছে ওই অঞ্চলে তুর্কি সামরিক বাহিনী অভিযান চালিয়েছে। এতে বেশ কয়েকজন কুর্দি বিদ্রোহী আত্মসমর্পণ করেছেন বলে জানা গেছে। সরকার ও নিষিদ্ধঘোষিত পিকেকের মধ্যে আড়াই বছরের অস্ত্রবিরতি শেষে পুনরায় সংঘাত-সহিংসতা শুরু হয়েছে।

চীনে বাস দুর্ঘটনায় নিহত ১৮

চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে গতকাল একটি যাত্রীবাহী বাস হ্রদে পড়ে গেলে ১৮ জনের প্রাণহানি হয়। এ ছাড়া আহত হয়েছেন আরও দুজন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল খুব সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে। প্রদেশটির ইঝু শহরের কাছাকাছি একটি স্থানে দুর্ঘটনাটি ঘটে। এ ব্যাপারে বাসটির চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এপি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর