বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

সংক্ষেপে

৮০০ পর্যটক আটকা

ভারী বর্ষণে ভারতের আন্দামান দ্বীপপুঞ্জে আটকে পড়েছেন ৮০০ পর্যটক। নৌবাহিনী আটকেপড়া পর্যটকদের উদ্ধারে কাজ করছে। এদিকে পর্যটকদের হেভলক দ্বীপ থেকে  পোর্ট ব্লেয়ারে সরিয়ে নেওয়া হচ্ছে। গতকাল  এনডিটিভি অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়। ভারী বর্ষণ ও ঝড়ে আন্দামানে আটকেপড়া পর্যটকদের উদ্ধারে নৌবাহিনীর জাহাজ বিত্রা, বঙ্গরাম ও কুম্ভীর হেভলকে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দৃষ্টিনন্দন সৈকতের জন্য পর্যটকদের কাছে আন্দামান অত্যন্ত জনপ্রিয়। ওই দ্বীপপুঞ্জে সবচেয়ে বড় দ্বীপ হেভলক।

 

আইএসমুক্ত হলো সিরতে

লিবিয়ার উপকূলীয় সিরতে নগরী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর দখলমুক্ত হয়েছে বলে দাবি করেছে দেশটির সরকারি বাহিনী। দীর্ঘদিন ধরে আইএসের দখলে থাকা সিরতে পুনরুদ্ধারে চলতি বছরের আগস্টে মার্কিন নেতৃত্বাধীন জোটের বিমান হামলার সহায়তায় অভিযান শুরু করে জাতিসংঘ সমর্থিত লিবিয়ার ঐকমত্যের সরকার। ওই অভিযানে সাত শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন বলে দেশটির পক্ষ  থেকে বলা হয়েছে। বিবিসি।

 

জাহাজডুবিতে নিখোঁজ ৬০

ইয়েমেনের সকোত্রা দ্বীপে জাহাজডুবির ঘটনায় ৬০ জন নিখোঁজ রয়েছেন। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে জানানো হয়, এ ঘটনায় দুজনকে উদ্ধার করা হয়েছে। দেশটির মত্স্যমন্ত্রী ফাহদ কাভিন গতকাল  এএফপিকে বলেন, ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বন্দর মুকাল্লা  থেকে সকোত্রা যাওয়ার পথে পাঁচদিন আগে জাহাজটি ডুবে যায়। জাহাজে ৬০ জন যাত্রী ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর