সোমবার, ২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

কেজরিওয়ালকে লক্ষ্য করে ফের জুতা নিক্ষেপ

কলকাতা প্রতিনিধি

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ফের জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে গতকাল সন্ধ্যায় হরিয়ানার রোহতা এলাকায় আয়োজিত একটি জনসভায়। নরেন্দ্র মোদির সরকারের নোট নিষিদ্ধের প্রতিবাদে এর আয়োজন করা হয়েছিল। সরকারের এমন উদ্যোগের সমালোচনা করতে গিয়ে কেজরিওয়াল যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে বক্তব্য দিচ্ছিলেন তখনই জুতা নিক্ষেপের ঘটনাটি ঘটে। অবশ্য তা লক্ষ্যভ্রষ্ট হয় বলে হরিয়ানা রাজ্যে আপ’র বয়োজ্যেষ্ঠ নেতা নবীন জয়হিন্দ জানান। বিকাশ কুমার নামে রাজ্যের দাদরি এলাকার ২৬ বছর বয়সী এক বেকার যুবক ঘটনাটি ঘটায়। পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে এর  পেছনের উদ্দেশ্যে জানার চেষ্টা করছে।

এদিকে, জুতা নিক্ষেপের পরই নরেন্দ্র মোদির সমর্থকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন দিল্লির মুখ্যমন্ত্রী। পরে এক টুইটে কেজরিওয়াল জানান, ‘একদিন আমি বলেছিলাম, মোদিজি একজন কাপুরুষ। আজকে তারই কিছু সমর্থক আমার দিকে জুতা নিক্ষেপ করল। মোদিজি, আমরাও এরকম জুতা ছুড়তে পারি কিন্তু সেটা আমাদের রুচিতে বাধে।’

কেজরিওয়ালকে লক্ষ্য করে এটাই প্রথম জুতা নিক্ষেপের ঘটনা নয়। এর আগে গত বছরের ১০ এপ্রিল এক সংবাদ সম্মেলন চলাকালীন তাকে লক্ষ্য করে জুতা ছুড়েছিল বেদ প্রকাশ নামে আম আদমি সেনার এক সমর্থক। তখনো তা লক্ষ্যভ্রষ্ট হয়েছিল।

সর্বশেষ খবর