মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

শশীকলাকে মুখ্যমন্ত্রী করার দাবি

কলকাতা প্রতিনিধি

শশীকলাকে মুখ্যমন্ত্রী করার দাবি

অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাঘাম (এআইএডিএমকে)-দলের শীর্ষপদের দায়িত্ব নেওয়ার মাত্র দুই দিনের মাথায় আম্মাঘনিষ্ঠ শশীকলা নটরাজনকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী করার দাবি উঠল।

গতকাল লোকসভার ডেপুটি স্পিকার ও এআইএডিএমকের সিনিয়র নেতা থাম্বি দুরাই দল নেত্রী শশীকলাকে (চিনাম্মা) দলের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি রাজ্য সরকারের নেতৃত্ব দেওয়ারও আরজি জানান। তিনি বলেন, দল ও সরকারের যে কাজ আম্মা শেষ করে যেতে পারেননি তা শেষ করা তখনই সম্ভব, যদি দল ও রাজ্য সরকারের নেতৃত্ব একজনের হাতে থাকে।

চার পৃষ্ঠার এক বিবৃতিতে শশীকলার প্রশংসা করে থাম্বি দুরাই বলেন, সরকার ও দলের ভার আলাদা হাতে থাকায় সরকারকে সমস্যার মুখে পড়তে হয়েছে এমন অনেক উদাহরণ রয়েছে।

এ প্রসঙ্গে তিনি জানান, উত্তরপ্রদেশের দিকে তাকালেই বোঝা যাবে সেখানে কী সমস্যা দেখা দিয়েছে। মুলায়ম সিং যাদবের সঙ্গে দলের লোকেরা রয়েছেন, অন্যদিকে সরকার রয়েছে মুখ্যমন্ত্রী অখিলেশের সঙ্গে; সেই কারণে দল ও সরকারের নেতৃত্বে একজন ব্যক্তি হওয়া উচিত। তবে ওই বিবৃতিতে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী পন্নিরসেলভমের বিষয়ে কিছু বলা হয়নি।

শশীকলা সরকারের নেতৃত্বে এলে পন্নিরসেলভমের কী ভূমিকা হতে পারে, সে বিষয়েও কিছু বলা হয়নি। শশীকলাকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চেয়ে তিন দিন আগেই পন্নিরসেলভমের ক্যাবিনেটের অধিকাংশ সদস্য নিজেদের অভিমত দিয়েছিলেন।

সর্বশেষ খবর