শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সংক্ষেপে

শীর্ষ জঙ্গি নিহত

কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বা (এলইটি)-এর কমান্ডার আবু মুসা। উত্তর কাশ্মীরে এই জঙ্গি সংগঠনের নেটওয়ার্ক বিস্তারের দায়িত্ব দেওয়া হয়েছিল তার ওপরে।   গতকাল সকালে বন্দিপোরা জেলার হাজিন এলাকায় ওই জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে চারদিক দিয়ে ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তা টের পেয়ে ওই জঙ্গি তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে। এরপর পাল্টা গুলিতে নিহত হয় ওই জঙ্গি। —কলকাতা প্রতিনিধি

মুখ খোলা নিষেধ গাগার!

যুক্তরাষ্ট্রের গত নির্বাচনের সময় ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেছেন গায়িকা লেডি গাগা। কিন্তু ট্রাম্পের বিজয়ের পর পরিস্থিতি ভিন্ন। তাই লেডি গাগাকে মুখ বন্ধ রাখতে হচ্ছে। তাকে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ। যুক্তরাষ্ট্রের জাতীয় ফুটবল লিগ কর্তৃপক্ষ গাগার ওপর এমন নিষেধাজ্ঞা জারি করেছে বলে অভিযোগ। যদিও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তা নাটালি রাভিজ তা অস্বীকার করেছেন।

আবেদন খারিজ

স্যামসাংয়ের প্রধান লি জায়ে-ইয়ংয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন খারিজ করে দিয়েছে দক্ষিণ  কোরিয়ার একটি আদালত। বিবিসি অনলাইনের খবরে এ কথা বলা হয়েছে। গতকাল সকালে বিচারক বলেন, লির বিরুদ্ধে আনা উত্থাপিত ঘুষ, অর্থ আত্মসাৎ ও মিথ্যাচারের অভিযোগ পর্যালোচনা করে দেখা গেছে, তার কোনো যথেষ্ট প্রমাণ নেই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর