Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২২
‘ডিএনএ দাও নয় তো লাশ পাবে না’

মালয়েশিয়ায় খুন হওয়া উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সত্ভাই কিম জং নামের মরদেহ উত্তর কোরিয়ায় পাঠানো নিয়ে নতুন মোড় নিয়েছে। নামের লাশ ও ময়নাতদন্ত প্রতিবেদন পেতে হলে কিম পরিবারের ডিএনএ দিতে হবে বলে এবার শর্ত দিয়েছে মালয়েশিয়া কর্তৃপক্ষ।

অথচ বৃহস্পতিবার দেশটির উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি জানিয়েছিলেন, উত্তর কোরিয়ার অনুরোধ মেনে লাশ ফেরত দেবে তার দেশ। তবে এজন্য আনুষ্ঠানিক সব প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

কিন্তু কুয়ালালামপুরের সেলানগর অঞ্চলের পুলিশ প্রধান আবদুল সামাহ মাত জানিয়েছেন, ‘কিম পরিবারের ডিএনএ ছাড়া আমরা কিম জং নামের মরদেহ হস্তান্তর করব না তার ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করব না। ’ গত ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে খুন হন কিমের সত্ভাই কিম নাম। দুই নারী তাকে বিষপ্রয়োগে খুন করে বলে দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা দাবি করে আসছেন। তবে ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ না করা পর্যন্ত খুনের প্রকৃত কারণ জানা সম্ভব নয়। নামের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে বলে মালয়েশিয়ার পুলিশ ইতিমধ্যে জানিয়েছে। তবে এখনো তা প্রকাশ করেনি দেশটি। এর মধ্যেই লাশ ফেরত দেওয়া নিয়ে নতুন করে শর্তারোপ করা হলো।

এদিকে, কিম নামের খুনের সঙ্গে জড়িত সন্দেহে এখন পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ। সিএনএন

up-arrow