Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৩
সংক্ষেপে

ক্ষেপণাস্ত্র চুক্তি

ইসরায়েলের সঙ্গে ২.৫ বিলিয়ন ডলার বা ভারতীয় ১৭ হাজার কোটি রুপির একটি ক্ষেপণাস্ত্র চুক্তি অনুমোদন দিয়েছে ভারত। গতকাল দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে নিরাপত্তাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির একটি সভায় এ অনুমোদন দেওয়া হয়।

চুক্তির আওতায় দেশটির সেনাবাহিনীর জন্য মাঝারি পাল্লার ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ২০০টি ক্ষেপণাস্ত্র তৈরি করা হবে। স্থানীয় দৈনিক দ্য হিন্দু তাদের এক প্রতিবেদনে একথা জানায়। ভারতের প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও) এবং ইসরায়েলি এয়ারক্রাফট ইন্ডাস্ট্রিজ যৌথভাবে ক্ষেপণাস্ত্রগুলো তৈরি করবে। ভারতেই এগুলো তৈরি করা হবে বলে খবরে বলা হয়। ডন অনলাইন।

১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ

লিবিয়ায় ইউরোপ অভিমুখী জাহাজের একটি কন্টেইনার থেকে কমপক্ষে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ ও জীবিত ৫৬ জনকে উদ্ধার করা হয়েছে। কন্টেইনারের মধ্যে দম বন্ধ হয়ে তাদের মৃত্যু ঘটে। বৃহস্পতিবার ত্রাণ কর্মকর্তারা একথা জানান। লিবিয়া রেড ক্রিসেন্টের বরাত দিয়ে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট ফেডারেশন (আইএফআরসি) তাদের ওয়েবসাইটে জানায়, আফ্রিকান এসব অভিবাসন প্রত্যাশী ‘চার দিন’ ধরে ওই কন্টেইনারে আটকাবস্থায় ছিল।

সেখান থেকে জীবিত উদ্ধার করা কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করা প্রয়োজন। তাদের মধ্যে আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক রয়েছে।

up-arrow