Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : বুধবার, ১ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৬
সংক্ষেপে

সামরিক বাজেট বাড়াবে ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির সামরিক বাজেটে বড় ধরনের বৃদ্ধির পরিকল্পনা করছেন। আগামী বাজেটে প্রতিরক্ষা ব্যয় ৫৪ বিলিয়ন ডলার বাড়ানোর কথা ভাবছেন তিনি যা পূর্ববর্তী বছরের তুলনায় ১০ শতাংশ বেশি।

হোয়াইট হাউসে বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের সঙ্গে সোমবার এক বৈঠকে একথা জানান ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীকে আরও আধুনিক করতেই এমন পরিকল্পনা বলে দেশটির বিশ্লেষকরা জানিয়েছেন। এর মাধ্যমে তিনি পুরো বিশ্বকে একটি বার্তা দিতে চান। বিবিসি।

ইন্দোনেশিয়া সফরে বাদশাহ

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ নয় দিনের সফরে আজ ইন্দোনেশিয়া যাচ্ছেন। এ সফরে তার সফরসঙ্গী হিসেবে মন্ত্রী, যুবরাজসহ থাকছেন দেড় হাজার ব্যক্তি। এ ছাড়া আনুষঙ্গিক জিনিসপত্র হিসেবে তার সঙ্গে রয়েছে ৫০৬ টন ওজনের লাগেজ ও দুটি বড় লিমোজিন গাড়ি। জাকার্তা গ্লোব।

ঘুষ দিয়েছেন স্যামসাং প্রধান!

বিশ্বের অন্যতম ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাংয়ের প্রধান লি জায়ে ইয়ংয়ের বিরুদ্ধে ঘুষ দেওয়া ও অর্থ পাচারসহ বেশ কয়েকটি অভিযোগ আনতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া সরকার।

সেই সঙ্গে কোম্পানিটির আরও চারজন নির্বাহীর বিরুদ্ধেও অভিযোগ আনা হচ্ছে। চোই সুন সিল নামে এক ব্যক্তির পরিচালিত কয়েকটি অলাভজনক ফাউন্ডেশনকে অন্যায়ভাবে অর্থসহায়তা প্রদানের অভিযোগ উঠেছে স্যামসাংয়ের বিরুদ্ধে। বিবিসি।

ক্যালিফোর্নিয়ায় বিমান বিধ্বস্ত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি আবাসিক এলাকায় বিমান বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত হয়েছেন। কেন্দ্রীয় বিমান চলাচল প্রশাসনের মুখপাত্র ইয়ান গ্রেগোর এএফপিকে বলেন, লস অ্যাঞ্জেলেসের রিভারসাইড মিউনিসিপ্যাল বিমানবন্দর থেকে আধা মাইল দূরে সেসনা ৩১০ ছোট বিমানটি সোমবার বিধ্বস্ত হয়। কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে, তা জানা যায়নি।

এই পাতার আরো খবর
up-arrow