Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ মার্চ, ২০১৭ ২৩:৩১
এবার ই-মেইল কেলেঙ্কারিতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট
এবার ই-মেইল কেলেঙ্কারিতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট
মাইক পেন্স

যুক্তরাষ্ট্রের রাজনীতিতে ই-মেইল কেলেঙ্কারি নিয়ে বিতর্ক সহজে কাটছে না। দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের পর এবার ই-মেইল কেলেঙ্কারির অভিযোগ উঠল ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বিরুদ্ধে।

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্নর থাকাকালে সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহারের গুরুতর অভিযোগ উঠেছে পেন্সের বিরুদ্ধে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে অঙ্গরাজ্যের জনপ্রিয় ইন্ডিয়ানাপলিশ স্টার পত্রিকা। এ সূত্র ধরে খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

প্রতিবেদন অনুযায়ী, ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করে পেন্স রাষ্ট্রীয় নিরাপত্তা বিষয়ক গোপন ও স্পর্শকাতর তথ্য আদান-প্রদান করেছেন। এ বিষয়ে পত্রিকাটির কাছে প্রয়োজনীয় নথি আছে বলেও দাবি করা হয়েছে। গত জুলাইয়ে তার ই-মেইল অ্যাকাউন্ট হ্যাক করে এ তথ্য মিলেছে। যদিও পেন্সের দফতর এক বিবৃতিতে এ অভিযোগ অস্বীকার করেছে। বলা হয়েছে, ‘গভর্নর থাকাকালে পেন্স ই-মেইল ব্যবহারের ক্ষেত্রে অঙ্গরাজ্যের আইন মেনে চলেছেন। তার এসব ই-মেইল আইন মেনেই রাষ্ট্রীয় উদ্যোগে সংরক্ষিত আছে। ’ অঙ্গরাজ্যের আইন অনুযায়ী সরকারি কর্মকর্তাদের ব্যক্তিগত ই-মেইল অ্যাকাইন্ট ব্যবহারে বাধা নেই বলেও বিবৃতিতে দাবি করা হয়। এএফপি।

এই পাতার আরো খবর
up-arrow