Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ মার্চ, ২০১৭ ২৩:৪৮
নিউইয়র্কের অ্যাটর্নি ভারারা বরখাস্ত
নিউইয়র্কের অ্যাটর্নি ভারারা বরখাস্ত

নিউইয়র্কের প্রভাবশালী অ্যাটর্নি প্রীত ভারারাকে বরখাস্ত করা হয়েছে। তবে এর আগে তাকে ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে পদত্যাগ করার আহ্বান জানানো হয়।

কিন্তু তিনি তাতে অস্বীকৃতি জানানোয় ট্রাম্প প্রশাসন তাকে বরখাস্ত করে। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে নিয়োগ পাওয়া ভারতীয় বংশোদ্ভূত ভারারার সঙ্গে আরও ৪৫ জন কেন্দ্রীয়  কৌঁসুলি বা ডিস্ট্রিক্ট অ্যাটর্নিকে শুক্রবার পদত্যাগের অনুরোধ জানান যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল ডানা বয়েন্টে। কিন্তু এ আহ্বানে সাড়া দেননি প্রীতভারারা।

শনিবার ট্যুইটার বার্তায় তিনি লেখেন, আমি পদত্যাগ করিনি। আমাকে বরখাস্ত করা হয়েছে। সাউদার্ন ডিস্ট্রিক্ট অব নিউইয়র্কে মার্কিন অ্যাটর্নি হিসেবে কাজ করতে পারা আমার  পেশাগত জীবনে অত্যন্ত সম্মানের ছিল। নিউইয়র্কে সরকারি পর্যায়ে রাজনীতিবিদদের দুর্নীতির বিরুদ্ধে সফলভাবে মামলা লড়ার জন্য ভারারা সুপরিচিত। তার কার্যালয় খুবই গুরুত্বপূর্ণ কিছু ব্যবসায়িক এবং অপরাধ মামলাও পরিচালনা করছে। গত নভেম্বরে ভারারা ট্রাম্প টাওয়ারে গিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের বলেছিলেন, প্রেসিডেন্ট তাকে স্বপদে কাজ চালিয়ে যেতে বলেছেন এবং তিনি তাই করবেন। বিবিসি।

এই পাতার আরো খবর
up-arrow