শনিবার, ২৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা

সংক্ষেপে

ফিলিস্তিনি কিশোর নিহত

ফিলিস্তিনের পশ্চিমতীরে ইসরায়েলের সামরিক বাহিনীর গুলিতে ফিলিস্তিনি এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছে। রামাল্লার উত্তরে জেলাজুন শরণার্থী শিবিরের কাছে এ ঘটনা ঘটেছে। নিহত কিশোরের নাম মুহাম্মদ মাহমুদ ইব্রাহিম আল হাতিব (১৭)। বৃহস্পতিবার পশ্চিমতীরের কেন্দ্রস্থলে একটি যাত্রীবাহী গাড়ি লক্ষ্য করে গুলি চালায় সেনারা। আহত অবস্থায় গাড়ির চার আরোহীকে রামাল্লা সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার পর ইব্রাহিম মারা যান।

 

বিমান নিষেধাজ্ঞায় এমপি

ভারতের আঞ্চলিক রাজনৈতিক দল শিবসেনার এমপি রবিন্দ্র গায়কোয়াদের বিরুদ্ধে দেশটির সব এয়ারলাইন্সে চড়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সেই সঙ্গে তার দিল্লি-পুনে ফিরতি টিকিটও বাতিল করা হয়েছে। দেশটির জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তাকে জুতাপেটা করার ঘটনার একদিন পর তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হলো। কারও বিমানে চড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘটনা দেশটিতে এই প্রথম। টাইমস অব ইন্ডিয়া।

 

চেচনিয়ায় রুশ ঘাঁটিতে হামলা

রাশিয়ার চেচনিয়ায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ছয় রুশ সেনা এবং ছয় সন্ত্রাসী নিহত হয়েছে। রুশ একটি সামরিক স্থাপনায় সন্ত্রাসীরা হামলা চালানোর চেষ্টা করলে এ বন্দুকযুদ্ধ হয়। এক বিবৃতিতে ন্যাশনাল গার্ড অব রাশিয়া বলেছে, ঘন কুয়াশার মধ্যে স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত আড়াইটার সময় এ হামলা চালায় সন্ত্রাসীরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর