শিরোনাম
রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

সন্ত্রাসবাদ ধর্মীয় স্বাধীনতার জন্য হুমকি : ট্রাম্প

সন্ত্রাসবাদ ধর্মীয় স্বাধীনতার জন্য হুমকি : ট্রাম্প

সন্ত্রাসবাদ বিশ্বব্যাপী ধর্মীয় স্বাধীনতার পথে অন্যতম মারাত্মক হুমকি বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সঙ্গে আগামী দিনে সব ধর্মের মানুষের জন্য আরও ভালো একটি পৃথিবীর প্রত্যাশাও করেন তিনি।  রাষ্ট্রীয় বেতার এবং ওয়েবসাইটে সাপ্তাহিক এক ভাষণে ট্রাম্প এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র তার যাত্রার শুরু থেকেই ধর্মীয় স্বাধীনতাকে উৎসাহিত করেছে বলেও জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, ‘আমাদের ভূখণ্ডে আগে থেকে মানুষের স্বাধীনতা ছিল। দুঃখজনকভাবে পৃথিবীর অনেক জায়গাতেই মানুষ এই স্বাধীনতা ভোগ করতে পারে না। আর ধর্মীয় স্বাধীনতার পক্ষে সবচেয়ে বড় বাধা সন্ত্রাসবাদের হুমকি।’ এর আগে পাম সানডেতে মিসরের দুটি গির্জায় আইএসের হামলায় ৪৫ জন নিহত এবং শতাধিক আহত হওয়ার কথাও বক্তব্যে উল্লেখ করেছেন তিনি। ট্রাম্প বলেন, ‘আমরা ওই বর্বর হামলার নিন্দা জানাই। আমরা তাদের জন্য শোকাহত।’

যুক্তরাষ্ট্রে গুলিতে নিহত ২ : যুক্তরাষ্ট্রের আরিজোনা রাজ্যে একটি শপিং মলে গুলিতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় সেখানকার একটি রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। হতাহতদের মাঝে তর্কাতর্কির এক পর্যায়ে গোলাগুলির এ ঘটনা ঘটে। তবে এর কারণ কী তা স্পষ্ট নয়।

সংবাদ সংস্থা এপি স্থানীয় এক কর্মকর্তার বরাত দিয়ে জানায়, ঘটনায় হতাহত ব্যক্তিরা একে অপরের পরিচিত। এর পেছনে কারণ কী তা জানতে তদন্ত শুরু হয়েছে। ইকোনমিক টাইমস, হিন্দুস্থান টাইমস, এপি।

সর্বশেষ খবর