বুধবার, ১০ মে, ২০১৭ ০০:০০ টা

কেজরিওয়ালের বিরুদ্ধে সিবিআইয়ের কাছেই গেলেন অমিত মিশ্র

কেজরিওয়ালের বিরুদ্ধে সিবিআইয়ের কাছেই গেলেন অমিত মিশ্র

দিল্লির সাবেক পানিসম্পদমন্ত্রী অমিত মিশ্র গতকাল ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের কাছে তিনটি অভিযোগ দিয়েছেন। ক্ষমতাসীন আম আদমি পার্টির নেতা ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে ঘুষগ্রহণ এবং দলটির আরও কয়েকজন নেতার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির দাবি করে এসব অভিযোগ করা হয়েছে। অভিযোগে আম আদমির নেতাদের বিরুদ্ধে তদন্তের আহ্বান জানানো হয়েছে।

অমিত মিশ্র সিবিআইয়ের কাছে তার প্রথম অভিযোগটিই করেছেন কেজরিওয়াল ও স্বাস্থ্যমন্ত্রী সত্যেনদার জৈনের বিরুদ্ধে। চলতি সপ্তাহের শুরুতে তিনি কেজরিওয়াল ও জৈনের বিরুদ্ধে দুই কোটি রুপি ঘুষগ্রহণের অভিযোগ আনেন। আম আদমি পার্টির আইনপ্রণেতা মিশ্র তার দ্বিতীয় অভিযোগে দাবি করেন, সত্যেনদার জৈন কয়েকটি ভূমিসংক্রান্ত চুক্তিতে কেজরিওয়ালের আত্মীয়স্বজনকে সহযোগিতা করেছেন। আর সিবিআইয়ের কাছে করা তৃতীয় অভিযোগে তিনি গত দুই বছরে আম আদমির নেতাদের বিদেশ সফরের বিষয়ে তদন্তের আহ্বান জানিয়েছেন। এসব সফরে ব্যাপক আর্থিক অনিয়ম হয়েছে অভিযোগে বলা হয়েছে।

অমিত মিশ্র এর আগে সোমবার রাজ্য সরকারের ভিজিল্যান্স শাখায় আরেকটি অভিযোগ দায়ের করেছেন। এতে তিনি ‘ট্যাঙ্কার কেলেঙ্কারি’র ঘটনায় তদন্তের আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, দিল্লি সরকারের পানিসম্পদমন্ত্রী থেকে সম্প্রতি বহিষ্কৃত হন অমিত মিশ্র। এর জেরেই তিনি কেজরিওয়ালসহ আরও কয়েকজনের বিরুদ্ধে ঘুষগ্রহণসহ ওইসব অভিযোগ এনেছেন বলে মনে করা হচ্ছে। আম আদমি পার্টিও মিশ্রের আনীত এসব অভিযোগকে দলটির বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত আক্রমণ বলে ইতিমধ্যে জানিয়েছে। ডন অনলাইন।

সর্বশেষ খবর