শনিবার, ১৩ মে, ২০১৭ ০০:০০ টা

রোমে জাতিসংঘ ভবনের কাছে বোমা বিস্ফোরণ

ইতালির রাজধানী রোমের কেন্দ্রস্থলে গতকাল একটি শক্তিশালী বোমা বিস্ফোরণ হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। কেবল একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে রাই নিউজ টিভি একথা জানায়।

স্থানীয় দৈনিক লা রিপাবলিকার খবরে বলা হয়, শহরটির একটি পোস্ট অফিসের নিকটবর্তী মারমোরাতা শহরে এ ঘটনা ঘটে।  প্রাথমিক খবরে বলা হয়েছিল, রোমের জাতিসংঘ ভবনের নিকটবর্তী একটি এলাকায় ঘটনাটি ঘটে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সদস্যের বরাতে নিউজ চ্যানেলটির খবরে বলা হয়, ‘পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং এতে কেউ আঘাত পাননি।’

খবরে বলা হয়, একটি বোমাই দুবার বিস্ফোরিত হয়েছে; তাই প্রাথমিক খবরে বলা হয়েছিল, দুটি বোমা বিস্ফোরিত হয়েছে। মূলত বোমাটি বিস্ফোরণের ফলে দাহ্য তরলভর্তি একটি কন্টেইনারও বিস্ফোরিত হয়। তাই দুবার বিস্ফোরণের শব্দ হয়েছে। মাসসিমো ইমপ্রতা নামে এক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের জানান, দূরনিয়ন্ত্রিত যন্ত্রের মাধ্যমে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। আনাড়ি কেউ নয়, বরং এক বা একাধিক দক্ষ ব্যক্তি এর পিছনে রয়েছে।’ বিস্ফোরণের পরপরই এলাকাটি ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ঘটনাস্থলে আগুন ও বোমা নিষ্ক্রিয়করণ দল পৌঁছে সার্বিক পরিস্থিতি তদারকি করে। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। তবে হামলার দায় কেউ স্বীকার করেনি। রাশিয়া টুডে।

সর্বশেষ খবর