বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

মুসলিমরা মুসলিমদের হত্যা করুক আমরা চাই না : এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, মুসলিমরা মুসলিমদের হত্যা করুক এটা তার দেশ কখনোই চায় না। বিবিসির সাক্ষাৎকারভিত্তিক ‘হার্ডটক’ অনুষ্ঠানে কাতার সংকট নিয়ে করা এক প্রশ্নের জবাবে এরদোগান এই মন্তব্য করেন।

কাতার সংকট নিয়ে উপস্থাপক জয়নব বাদাবির করা প্রশ্নের জবাবে এরদোগান বলেন, দেখুন আপনি আমাকে এখন যে প্রশ্ন করছেন, সে প্রশ্নটা যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও যুক্তরাজ্যকে কেন করছেন না? তাদের এ প্রশ্নগুলো করা উচিত। আমরা এ সংকটের অংশীদার নই। তার পরও আমরা চাই সংলাপের মধ্য দিয়ে উপসাগরীয় দেশগুলোতে শান্তি ফিরে আসুক। তাই আমরা দ্রুত সমাধানের একটা পথ খুঁজছি। ওই অঞ্চলে মুসলিমরা মুসলিমদের হত্যা করবে, তা কখনোই সমর্থন দেবে না তুরস্ক। তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ইয়েমেন, ফিলিস্তিন কিংবা লিবিয়ায় যা ঘটছে, আমরা মোটেও তা দেখতে চাই না। সিরিয়া, ইরাকে কী ঘটছে তা পরিষ্কার। তাই তুরস্ক এসব বিষয়ে দৃষ্টিপাত করছে। ঠিক এসব কারণেই তুরস্ক কাতারের সঙ্গে যা ঘটছে, তা মেনে  নেবে না। এরদোগানের সাক্ষাৎকারটি কবে নেওয়া হয়েছে তা বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

তুরস্কের সময় নষ্ট করছে ইইউ : সদস্য করার বিষয়টি ঝুলিয়ে রেখে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সময় নষ্ট করছে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

সর্বশেষ খবর