শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সেশনসের ওপরও ক্ষোভ ট্রাম্পের

সেশনসের ওপরও ক্ষোভ ট্রাম্পের

অ্যাটর্নি জেনারেল জেফ সেশনস

অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের ওপরও চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের ভাষ্য, রাশিয়া কানেকশন তদন্ত নিয়ে সেশনস দ্বিমত করবেন জানলে তাকে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিতাম না। নিউইয়র্ক টাইমসকে এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। বুধবারের ওই সাক্ষাতকারে ট্রাম্প বলেন, জেফ সেশনের কখনোই নিজের মতো করে কথা বলা উচিত হয়নি। যদি তিনি এভাবেই চলবেন এবং আমাকে এ বিষয়ে আগে থেকে বলতেন তাহলে আমি তাকে এ পদে বসাতাম না। আমি অন্য কাউকে বেছে নিতাম।

উল্লেখ্য, মার্কিন নির্বাচনে রুশ সংযোগের তদন্ত থেকে মার্চে নিজের নাম প্রত্যাহার করে নেন জেফ সেশন। অবশ্য রুশ রাষ্ট্রদূতের সঙ্গে তার বৈঠকের খবর সংবাদমাধ্যমে আসার পর এমন সিদ্ধান্ত নেন তিনি। অমনক দিন পর নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে আবারও বিষয়টা সামনে এলো। তবে সেশনের মুখপাত্র এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

মূলত রাশিয়ার সঙ্গে ট্রাম্প টিমের সম্ভাব্য যোগসূত্র থাকা নিয়ে মার্চ মাসে ট্রাম্পের সঙ্গে দ্বিমত প্রকাশ করেন জেফ সেশনস। গত বছর রাশিয়ার রাষ্ট্রদূত সের্গেই কিসলায়েকের সঙ্গে বৈঠক হয় জেফ সেশনসের। এ নিয়ে শুনানিতে তিনি বিষয়টি প্রকাশ করতে ব্যর্থ হন। এরপরই ট্রাম্পের সঙ্গে তিনি দ্বিমত পোষণ করেন। এর বাইরে গত মাসে মিডিয়ায় রিপোর্ট প্রকাশ হয় যে, ট্রাম্পের সঙ্গে দ্বিমত প্রকাশ করায় জেফ সেশনসকে পদত্যাগ করতে বলা হয়েছে।

ওদিকে ট্রাম্প সাক্ষাৎকারে নিউইয়র্ক টাইমসের কাছে জার্মানিতে নৈশভোজের সময় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে একান্ত সাক্ষাতের কথা স্বীকার করেছেন। বলা হয়েছে ওই বৈঠক মাত্র ১৫ মিনিট স্থায়ী হয়েছিল। তবে তা অনেকটা সন্তোষজনক ছিল। কিন্তু মিডিয়ার রিপোর্টে এ বৈঠক প্রায় এক ঘণ্টা হয়েছিল বলে তথ্য দেওয়া হয়। গত মঙ্গলবারের আগে পুতিনের সঙ্গে ট্রাম্পের এ বৈঠক ছিল গোপন। গত মাসে সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, ট্রাম্পের সঙ্গে সম্পর্কে শীতলতার কারণে সেশনকে পদত্যাগও করতে বলা হয়েছিল। এএফপি।

সর্বশেষ খবর