রবিবার, ৮ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

সংক্ষেপে

রুশ বিমান হামলা

সিরিয়ায় রাশিয়ার সিরিজ বিমান হামলায় জিহাদি গোষ্ঠী আইএসের যুদ্ধবাজসহ ১০০-এর বেশি সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আইএসের বিদেশি যোদ্ধাও রয়েছেন। এছাড়া বিমান হামলায় আইএসের কমান্ড পোস্ট, ভারী অস্ত্রশস্ত্র এবং অস্ত্রাগারও ধ্বংস হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল এক বিবৃতিতে একথা জানিয়েছে। রাশিয়া টুডে।

সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের মাস্তুং জেলায় যাত্রীবাহী একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে ১৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও বহু মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন, অতিরিক্ত গতির কারণে মাইক্রোবাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা বাসটিকে ধাক্কা দেয়। হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ জানিয়েছেন, দুর্ঘটনাটিতে ১৪ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা সংকটজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছেন চিকিৎসকরা। দ্য ডন।

 

 

 

 

 

 

 

রাশিয়ার বিরোধীদলীয় নেতা আলেক্সেই নাভালনির (বর্তমানে ২০ দিনের জেলবাস করছেন) ডাকে গতকাল দেশটিজুড়ে বিভিন্ন স্থানে ক্রেমলিনবিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হয়। নাভালনিকে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ দেওয়ার দাবিতেই এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। গতকাল ছিল প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ৬৫তম জন্মদিন। তাই বিক্ষোভ কর্মসূচির জন্য এদিনটিকেই বেছে নিয়েছিল ক্রেমলিনবিরোধীরা। ছবিতে মস্কোতে কবি আলেক্সান্ডার পুসকিনের একটি ভাস্কর্য ঘিরে বিক্ষোভকারীদের অবস্থান করতে দেখা যাচ্ছে— এএফপি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর