শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

আফগান সেনাঘাঁটিতে ফের তালেবানি হামলা, নিহত ৪৩

আফগান সেনাঘাঁটিতে ফের তালেবানি হামলা, নিহত ৪৩

আফগানিস্তানে ফের হত্যাযজ্ঞ চালালো তালেবান। এবার সেনাছাউনিতে। এতে নিহত হয়েছেন অন্তত ৪৩ জন আফগান সেনা। গুরুতর জখম হয়েছে ৯ জন। এছাড়া ওই ঘটনায় ১০ জঙ্গিও নিহত হয়েছে। গতকাল দক্ষিণ আফগানিস্তানের কান্দাহার প্রদেশের মাইওয়ান্ড জেলার চাশমো এলাকায় সেনা ছাউনিতে আত্মঘাতী হামলা চালায় তালেবান জঙ্গিরা। এই নিয়ে চলতি সপ্তাহে নিরাপত্তা বাহিনীর উপর তিন বার হামলা হল। এতে প্রায় ১৩০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে সেনা, পুলিশ এবং সাধারণ নাগরিকও রয়েছেন।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দাওলাত ওয়াজিরি জানান, জঙ্গিরা গাড়িবোমা বিস্ফোরণ ঘটিয়েছে। তার কথায়, ‘সেনাঘাঁটির মূল ফটকের সামনে এ দিন সকালে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সেই বিস্ফোরণে আত্মঘাতী জঙ্গিসহ আরও ১০ জঙ্গিও নিহত হয়েছে। সেনাঘাঁটিতে আর কোনো জঙ্গি রয়েছে কি না তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।’ তিনি জানান, ঘাঁটিটিতে ৬০ জন জওয়ান ছিল। হামলার পর ছয় জওয়ান নিখোঁজ রয়েছে।  ওই বিস্ফোরণে সেনাঘাঁটিটি প্রায় নিশ্চিহ্ন হয়ে গেছে।

এই হামলার দায় স্বীকার করে তালেবান দাবি করেছে, ওই হামলায় ৬০ জন সেনা কর্মীর মৃত্যু হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে একটি প্রতিনিধি দলকে ঘটনাস্থনে পাঠানো হয়েছে।

 

সর্বশেষ খবর