বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে গাড়ি হামলা

গত বছরের মার্চে এক ব্যক্তি ওয়েস্টমিনস্টার ব্রিজে গাড়ি চালিয়ে চারজনকে হত্যা করে

যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের কাছে আবার গাড়ি হামলার ঘটনা ঘটেছে। এবার পার্লামেন্ট ভবনের সামনে থাকা নিরাপত্তা বেষ্টনীতে গাড়ি নিয়ে হামলা চালানো হয়েছে। গাড়ির ধাক্কায় অন্তত তিনজন পথচারী আহত হয়েছে। লন্ডন পুলিশকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, এ ঘটনায় গাড়ির চালককে আটক করা হয়েছে। স্কটল্যান্ড ইয়ার্ডকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, চালককে আটক করা হয়েছে এবং এটিকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে গণ্য করা হচ্ছে। ঘটনাটি ইচ্ছাকৃত বলে সন্দেহ করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থলটি ঘেরাও করে রেখেছে।

গতকাল স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার কিছু সময় পর লন্ডনে কেন্দ্রস্থলে এ ঘটনার পরপরই সশস্ত্র পুলিশ, অ্যাম্বুলেন্স ও  দমকলকর্মীরা ছুটে আসে। ঘটনাস্থলে দুই ব্যক্তিকে চিকিৎসা দেওয়ার পর তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস।

ঘটনার পরই ওয়েস্টমিনস্টার টিউব স্টেশন বন্ধ করে দেওয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মিলিব্যাংক, পার্লামেন্ট স্কয়ার ও ভিক্টোরিয়া টাওয়ার গার্ডেনের আশপাশের রাস্তা ঘিরে রাখে। যুক্তরাজ্যের পার্লামেন্টে এখন কোনো অধিবেশন চলছিল না বলেও  জানিয়েছে বিবিসি।

হাউসেস অব পার্লামেন্ট এলাকাটি স্ট্রিল ও কংক্রিটের নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘেরাও করা। গত বছরের মার্চে খালিদ মাসুদ নামের এক ব্যক্তি ওয়েস্টমিনস্টার ব্রিজে গাড়ি চালিয়ে হামলা করার পর থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সেদিন খালিদ মাসুদ গাড়ি নিয়ে ভিড়ের মধ্যে হামলা চালিয়ে চারজনকে হত্যা করে। পরে গাড়ি থেকে নেমে ছুরি দিয়ে নির্বিচারে হামলার এক পর্যায়ে পুলিশের গুলিতে সে মারা যায়।

ইউরোনিউজ ও এনবিসির যুক্তরাজ্য প্রতিনিধি ভিনসেন্ট ম্যাকঅ্যাভিনের টুইটারে দেওয়া এক ভিডিওতে ঘটনাস্থলে পুলিশের গাড়িকে ছুটে আসতে এবং মিনিটখানেকের মধ্যেই কর্মকর্তাদের গাড়িটির চারপাশ ঘিরে ফেলতে দেখা যায়।

সর্বশেষ খবর