২০ নভেম্বর, ২০১৫ ১০:০৯

টঙ্গীতে জোড় ইজতেমা শুরু হচ্ছে আজ

অনলাইন ডেস্ক

টঙ্গীতে জোড় ইজতেমা শুরু হচ্ছে আজ

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে আজ শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক জোড় ইজতেমা। পাঁচ দিনব্যাপী এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের লাখো র্ধমপ্রাণ মুসল্লি অংশ নেবেন। কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য মেহনত সর্ম্পকে এ জোড় ইজতেমায় মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করবেন।

ইতোমধ্যে অর্ধলক্ষাধিক তাবলীগ জামায়াত কর্মী টঙ্গীর তুরাগ তীরে জমায়েত হয়েছেন। জোড় ইজতেমার প্রথম দিন শুক্রবার হওয়ায় প্রতি বছরের মতো আজও ঢাকা, গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে লক্ষাধিক মুসল্লি জুম্মার নামাজে অংশগ্রহণ করবেন।

একই সঙ্গে ৮ থেকে ১০ জানুয়ারি এবং ১৫ থেকে ১৭ জানুয়ারি অনুষ্ঠেয় দুই পর্বের বিশ্ব ইজতেমার নানা দিক নিয়ে জেলা উপজেলা পর্যায়ের তাবলিগ নেতাদের সঙ্গে পরামর্শ (মসোয়ারা) করা হবে।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, ইতোমধ্যে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তাদানে সজাগ রয়েছে। পাশাপাশি র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

বিডি-প্রতিদিন/ ২০ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন

সর্বশেষ খবর