শিরোনাম
২৪ নভেম্বর, ২০১৫ ১৪:৫৬

টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শেষ

অনলাইন ডেস্ক

টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শেষ

ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা। মঙ্গলবার দুপুরে মোনাজাত পরিচালনা করেন ভারতের মাওলানা মো. ইব্রাহীম। আগামী ৮ জানুয়ারি শুরু হচ্ছে দুই পর্বের বিশ্ব ইজতেমা।

ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, মঙ্গলবার দুপুর ১২টা থেকে মোনাজাত শুরু হয় ১২টা ১৫ মিনিটে শেষ হয়। ১৫ মিনিটের এই মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. ইব্রাহীম। বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফল করার জন্য বিশ্ব ইজতেমা শুরুর ৪০ দিন আগে প্রতিবছরের মতো এবারও টঙ্গীতে পাঁচ দিনব্যাপী এ জোড় ইজতেমার আয়োজন করা হয়।

গতবারের মতো এবারও দুই দফায় বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এর প্রথম দফায় তিন দিনের বিশ্ব ইজতেমা শুরু হবে ৮ জানুয়ারি এবং দ্বিতীয় দফা ১৫ জানুয়ারি শুরু হবে। প্রতি দফার শেষ দিন আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি অংশ নেন। জোড় ইজতেমায় কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্যে মেহনত সম্পর্কে দেশ-বিদেশের মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করেন। বিভিন্ন মেয়াদের চিল্লাধারী মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নেন এবং জোড় ইজতেমা শেষে বিভিন্ন অঞ্চলে তারা তাবলীগী কাজে ছড়িয়ে পড়েন।

বিডি-প্রতিদিন/২৪ নভেম্বর, ২০১৫/মাহবুব

 

সর্বশেষ খবর