১৬ জানুয়ারি, ২০১৬ ০৮:৫৩

ইজতেমা ময়দানে তিন মুসল্লির মৃত্যু

অনলাইন ডেস্ক

ইজতেমা ময়দানে তিন মুসল্লির মৃত্যু

শুক্রবার শুরু হওয়া বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে তিন মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন মালয়েশিয়ার নাগরিক। তার নাম শাহিদান ইব্রাহিম (৪৮)। বাকি দু'জন জামালপুরের আবুল কাশেম (৬৫) ও বগুড়ার আব্দুর রহমান (৬২)।

গাজীপুর জেলা পুলিশের পরিদর্শক মমিনুর রহমান জানান, শুক্রবার সকালে মালয়েশিয়ার নাগরিক শাহিদান ইব্রাহিম অসুস্থ বোধ করলে তাকে প্রথমে টঙ্গী সরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে থেকে তাকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতালে নেওয়ার পথে দুপুর দেড়টার দিকে তিনি মারা যান। শুক্রবার বাদ মাগরিব ইজতেমা ময়দানে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নিজ দেশে লাশ পাঠানোর জন্য মালয়েশিয়ান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

এ ছাড়া সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইজতেমার ময়দানে আবুল কাশেম (৬৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়। তিনি জামালপুর সদর উপজেলার কাচারিপাড়া এলাকার বাসিন্দা। তার নামাজে জানাজা এশার নামাজের পর ইজতেমা ময়দানে অনুষ্ঠিত হয়েছে বলে জানান ইজতেমার মুরব্বী প্রকৌশলী মো. গিয়াসউদ্দিন।

এর আগে, বৃহস্পতিবার রাত ১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে আব্দুর রহমান (৬২) নামে এক মুসল্লির মৃত্যু হয়। তিনি বগুড়ার গাবতলী থানার মাঝবাড়ি এলাকার মৃত কসিমউদ্দিন প্রামানিকের ছেলে।

এদিকে, শুক্রবার ইজতেমা ময়দানের আশপাশ থেকে ৭০ ভিক্ষুক ও হকারকে আটক করা হয়েছে বলে জানান টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার। তারা ময়দানের আশপাশে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য ও খাদ্যসামগ্রী বিক্রি এবং ইজতেমা এলাকায় ভিক্ষা করছিল। পরে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৬/ এস আহমেদ

সর্বশেষ খবর