Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৪০
বরিশালে সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত
নগরীর হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদ জামাত শেষে মোনাজাতে মুসল্লিরা।

বরিশালে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর বান্দ রোডের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়। সিটি মেয়র আহসান আহসান হাবিব কামাল, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আমীন ও জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ স্থানীয় শীর্ষ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ এবং প্রশাসনের শীর্ষ কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি প্রধান জামাতে ঈদের নামাজ আদায় করেন।

নগরীর স্টিমারঘাট জামে মসজিদের খতিব মাওলানা মো. সিহাবউদ্দিন বেগ প্রধান জামাতে ইমামতি করেন। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতীর কল্যান কামনা করা হয়। পরে মুসল্লিরা পরস্পরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি মেয়র আহসান হাবিব কামাল নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে নির্ধারিত স্থানে পশু কোরবানী করে বর্জ্য অপসারণে সবার সহযোগিতা কামনা করেন।

বরিশালের সর্ব বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল ৯টায়। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি ফয়জুল করিম বৃহৎ জামাতে ইমামতি করেন।

এছাড়া পিরোজপুরের স্বরূপকাঠীর ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়, ঝালকাঠীর এন.এফ. কামিল মাদ্রাসা ময়দানে সকাল ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জের হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) মাজার শরীফে সকাল সাড়ে ৭টায় এবং বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়ার বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে সকাল ৮টায় বিভাগের বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে নগরীর কয়েকটি মসজিদে দু'টি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। নগরীর জামে কসাই মসজিদে সকাল ৮টায় প্রথম এবং সাড়ে ৯টায় দ্বিতীয়, জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল ৮টায় ও সাড়ে ৯টায়, বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় এবং পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় দুটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া বরিশাল নগরী এবং বিভাগের ৬ জেলায় সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদ জামাতের পর পশু কোরবানি করা হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow