Bangladesh Pratidin

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৪৭
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫০
ঠাকুরগাঁওয়ে ইজতেমা শুরু বৃহস্পতিবার
ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ে ইজতেমা শুরু বৃহস্পতিবার

ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো তিন দিনব্যাপী জেলা পর্যায়ের ইজতেমা শুরু হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার সকালে সদর উপজেলার কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে তাবলীগ জামাতের দেশি ও বিদেশি আলেমদের বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমা শুরু হবে। আর আগামী ২৫ ফেব্রুয়ারি বিকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে। ইতিমধ্যে ৩ দিনব্যাপী এই ইজতেমা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ইজতেমার সেচ্ছাসেবীরা জানান, এবার জেলায় প্রথমবারের মত জেলা ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এই ইজতেমায় ঠাকুরগাঁও জেলাসহ বিভিন্ন জায়গা থেকে প্রায় ১ লক্ষাধিক মুসল্লিদের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। ইজতেমায় আসা মুসলমানরা প্যান্ডেলের নিচে অবস্থান করবেন। দূর থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য একসাথে ৪০ হাজার মানুষের ঘুমানোর ব্যবস্থা করা হয়েছে। গোসল ও পয়ঃনিষ্কাষণের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। মুসল্লিরা স্বেচ্ছা শ্রমের মাধ্যমে ইজতেমার কাজ সম্পন্ন করেছেন।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জানান, ইজতেমায় আশা মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে সর্বদা সজাগ থাকবে প্রসাশন। ওয়াচ টাওয়ার বসিয়ে ইজতেমা ময়দানে দৃষ্টি রাখা হবে। সম্পূর্ণ এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। সাদা পোশাকধারীসহ সকল পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে।

বিডি-প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow