৬ জুলাই, ২০১৭ ১৪:০২

'কোরআন অনুসরণের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব'

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

'কোরআন অনুসরণের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব'

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম বলেছেন, কোরআন অনুসরণের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। কোরআন ও হাদীসের আলোকে জীবন গড়তে পারলে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি নিশ্চিত করা যাবে। 

বুধবার রাতে লক্ষ্মীপুরের রায়পুরে জামিয়া যফর আহমদ ওসমানী ক্বাওমী মাদ্রাসা ময়দানে বিশাল ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উত্তর চরবংশী ইউনিয়ন মুজাহিদ কমিটি ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে এ ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। 

সৈয়দ ফয়জুল করিম আরও বলেন, যারা মাদ্রাসায় পড়ালেখা করেন, তারা কখনো সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িত থাকতে পারেন না। কোরআন হাদীসের যথাযথ চর্চা না থাকায় আজ সমাজে শুধু অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে। তিনি দলমত নির্বিশেষে সকলকে কোরআন ও হাদীসের আলোকে জীবন গড়ার আহ্বান জানান।

রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বিএসসি’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমলনগর উপজেলার ৮নং চর কাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ্, বটতলী ক্বাওমী মাদ্রাসার মুহ্তামিম হযরত মাওলানা মুফতি মামুনুর রশিদ, হযরত মাওলানা আব্দুর রাজ্জাক, উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আবুল হোসেন হাওলাদার প্রমুখ।

পরে দেশ ও জাতির সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম। মাহফিলে দিতে বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার আশেকান ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/০৬ জুলাই, ২০১৭/মাহবুব

সর্বশেষ খবর