১২ জুলাই, ২০১৭ ১২:২৬

হজ যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক

হজ যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

ফাইল ছবি

হজ ফ্লাইট শুরু হচ্ছে ২৪ জুলাই থেকে।হজ গমনেচ্ছুদের স্বাস্থ্যসনদ প্রদানের লক্ষ্যে স্বাস্থ্য পরীক্ষার কার্যক্রম আজ বুধবার থেকে শুরু হচ্ছে।এর পাশাপাশি মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেওয়া হবে। 

১৬ জুলাই থেকে রাজধানীর আশকোনার হাজী ক্যাম্পে কেন্দ্রীয়ভাবে শুরু হবে এ কার্যক্রম। ধর্ম ও স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

 এ বছর ১ লাখ ২০ হাজারেরও বেশি হজ যাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যাচ্ছে বলে জানা গেছে। ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় চূড়ান্তভাবে নিবন্ধিত সব হজযাত্রীকেই স্বাস্থ্য সনদ ও টিকা নিতে হবে। স্বাস্থ্য সনদটি বিমানবন্দরে প্রদর্শনের জন্য যাত্রীদের সংরক্ষণ করতে হবে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদার ৫০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, ফুলবাড়িয়া সরকারি কর্মচারী হাসপাতাল ও সচিবালয় ক্লিনিকে ঢাকা জেলা ও মহানগরীর হজযাত্রীরা স্বাস্থ্য পরীক্ষা ও টিকা নিতে পারবেন। 

অন্য সব জেলার হজযাত্রীরা বিভাগীয় শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেলা শহরে সংশ্লিষ্ট সিভিল সার্জনের কার্যালয় থেকে স্বাস্থ্য পরীক্ষার পর টিকা নিয়ে স্বাস্থ্য সনদ সংগ্রহ করতে পারবেন।

 
বিডি প্রতিদিন/১২ জুলাই, ২০১৭/ফারজানা

সর্বশেষ খবর