Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২০ অনলাইন ভার্সন
বাগেরহাটে শেষ হয়েছে ৩ দিনের আঞ্চলিক ইজতেমা
শেখ আহসানুল করিম, বাগেরহাট :
বাগেরহাটে শেষ হয়েছে ৩ দিনের আঞ্চলিক ইজতেমা
bd-pratidin

দেশ ও জাতির কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বাগেরহাটে শেষ হয়েছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। 

হেদায়েতি বয়ান, ধর্মীয় আলোচনা ও ইবাদতের মধ্য দিয়ে তিন দিন কাটানোর পর শনিবার দুপুরে আখেরি মোনাজাত শুরু হয়। এদিন আখেরী মোনাজাতে বাগেরহাটসহ বিভিন্ন জেলার হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী অংশ নেন। ইজতেমা মাঠ ছাড়িয়ে বিভিন্ন সড়ক ও আশ-পাশের ভবনের ছাদেও  মুসল্লীরা স্থান নিয়ে মোনাজাতে অংশ নেন। 

আখেরী মোনাজাত পরিচালনা করেন ঢাকা কাকরাইল মসজিদের মুরব্বি মাওলানা আব্দুল হামিদ। মোনাজাতে অতীতের সব ভুলের জন্য সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি বিশ্বের সব মুসলমানের মঙ্গল কামনা করা হয়।

ভারত,পাকিস্তান ও আফগানিস্তানসহ বিভিন্ন জেলাসহ বাগেরহাটের বিভিন্ন উপজেলা থেকে প্রায় ৫০ হাজার মুসল্লী তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমায় অংশগ্রহণ করেন। মোনাজাত শেষে জেলার প্রায় দুই শতাধিক জামাত (১৫ থেকে ৩০ জনের ছোট ছোট দল) দেশের বিভিন্ন জায়গায় ইসলাম প্রচারে বের হয়েছে।

বাগেরহাট জেলা তাবলীগ জামায়াতের সূরা সদস্য অধ্যাপক মো. দেলোয়ার হোসেন বলেন, আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে তিন দিনের আঞ্চলিক ইজতেমা শেষ হয়েছে। বৃহস্পতিবার বাগেরহাট সরকারী স্কুল মাঠে আম-বয়ানের মধ্য দিয়ে তিনদিন ব্যাপী তাবলীগ জামাতের আঞ্চলিক ইজতেমা শুরু হয়।

বিডিপ্রতিদিন/ ২৪ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow