১৭ জুলাই, ২০১৮ ২০:৫২

মদীনায় ৮২১ বাংলাদেশি হজযাত্রী

সৌদি আরব প্রতিনিধি

মদীনায় ৮২১ বাংলাদেশি হজযাত্রী

গত শনিবার ৪১৯ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়ে চলতি বছরের প্রথম হজ ফ্লাইট।

পবিত্র হজব্রত পালনে সৌদি আরবের মদীনায় পৌঁছেছেন বাংলাদেশ থেকে আসা ৮২১ জন হজ যাত্রী। মঙ্গলবার সকালে মক্কা থেকে সড়ক পথে রওনা হয়ে দুপুরের দিকে তারা মদীনায় পৌঁছান।

গত ১৪ জুলাই থেকে শুরু হয়ে ১৭ জুলাই দুপুর পর্যন্ত ৪৩ টা ফ্লাইটের মাধ্যমে ১৫ হাজার বাংলাদেশি হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবের মক্কায় পৌঁছেছেন। তাদের মধ্যে ৮২১ জন বাংলাদেশি মঙ্গলবার মক্কা থেকে মদীনায় পৌঁছেছেন।

বাংলাদেশি হাজীরা মদীনা পৌঁছলে সেখানে তাদেরকে স্বাগত জানান মদীনা হজ অফিস এবং হোটেলের কর্মকর্তারা। হজ ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করে হাজীরা বলেন, এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক আছে।

মদীনা হজ অফিসার আমিন উল্লাহ্‌ নুরী বলেন, আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করে রাখা হয়েছে। হোটেল ব্যবস্থাপনা ভালো।

মদীনা হজ অফিসের আইটি ইনচার্জ জাহিদুল ইসলাম রানা বলেন, বাংলাদেশ বিমানের ২১টি এবং সৌদিয়ার ২৩টিসহ মোট ৪৪টি ফ্লাইটে ১৫ হাজার ৮০০ হজ যাত্রী সৌদি আরবে অবতরণ করেছেন। এর মধ্যে সরকারী ব্যবস্থাপনায় ৩ হাজার ৮২০ জন এবং বেসরকারী ব্যবস্থাপনায় ১১ হাজার ৯৮০ জন।

তারা মদীনায় ৮ দিন অবস্থান করে মসজিদে নববীতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় করবেন। পর্যায়ক্রমে সকল হাজীরা মদিনা ভ্রমণ করবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

 

বিডি-প্রতিদিন/১৭ জুলাই, ২০১৮/মাহবুব

সর্বশেষ খবর