Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৮ ০৯:১০ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জুলাই, ২০১৮ ০৯:১২
অনিয়মের অভিযোগে চার হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ
সৌদি আরব প্রতিনিধি:
অনিয়মের অভিযোগে চার হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ
প্রতীকী ছবি

চার হজ এজেন্সির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে। সহকারী সচিব (হজ) এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত নোটিশে ৪টি এজেন্সি কেন বাংলাদেশ, সৌদি হজ ও ওমরাহ্‌ মন্ত্রণালয়ের নির্দেশ যথাযথ পালন না করে হাজীদের সৌদি আরবে প্রেরণ করেছেন সে বিষয়ে আগামী ৭ কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এজেন্সিগুলো হলো মেসার্স আকবর ওভারসীজ (লাইসেন্স নং ৬১৬), আল সেকান্দর ট্রাভেলস (লাইসেন্স নং ১৪৬৬), ক্যাস্ক্যাড ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (লাইসেন্স নং ৭১৩) এবং মোবাশ্বের ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (লাইসেন্স নং ১০৫৫)।

২০১৮ সালের হজ মৌসুমকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে নতুন কিছু নিয়ম চালু করে সৌদি হজ মন্ত্রণালয়। নিয়মে বলা হয়, বিদেশি হজযাত্রীদের মক্কা-মদীনা বাসা/হোটেলের ঠিকানা এবং মোয়াল্লেম নং সম্বলিত একটি স্টিকার পাসপোর্টে সংযুক্ত করতে হবে। এবং হজ ফ্লাইট ছাড়ার ৭২ ঘণ্টা পূর্বে ওই ফ্লাইটের সকল যাত্রীদের তথ্য ওয়েবসাইটে আপডেট করতে হবে।

মেসার্স আকবর ওভারসীজ (লাইসেন্স নং ৬১৬) এবং মোবাশ্বের ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (লাইসেন্স নং ১০৫৫) হজ এজেন্সির বিরুদ্ধে এই আইন না মানার অভিযোগ রয়েছে এবং আগামী ৭ দিনের মধ্যে তাদেরকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

আল সেকান্দর ট্রাভেলস (লাইসেন্স নং ১৪৬৬) সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ২২২ জন হজযাত্রী ঢাকা থেকে মদীনা প্রেরণ করে এদের মধ্যে ৯০ জন যাত্রী তথ্য ই হজ সিস্টেমে আপলোড করেনি প্রতিষ্ঠানটি।

এছাড়া স্বামী এবং স্ত্রীকে আলাদা বাড়িতে রাখার অভিযোগ করেছেন এক দম্পতি হজযাত্রী। এ কারণে ক্যাসক্যাড ট্রাভেলস অ্যান্ড ট্যুরসকে (লাইসেন্স নং ৭১৩) কারণ দর্শনোর নোটিশ দেয়া হয়েছে।


বিডি প্রতিদিন/২২ জুলাই ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow