১৪ মে, ২০১৮ ১৩:৫৮

নানা রকম 'ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের' আশঙ্কা মঞ্জুর

সাইফুল ইসলাম, খুলনা থেকে

নানা রকম 'ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের' আশঙ্কা মঞ্জুর

ফাইল ছবি

আগামীকাল অনুষ্ঠিতব্য খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর জয় নিশ্চিত করতে নানারকম ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। 

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ‘রাতেই ব্যালটপেপারে সিল মেরে বাক্স ভরার পরিকল্পনা তাদের আছে। সকালে ভোটকেন্দ্রে নিজেরা নিজেরা 'গ'-গোলের নাটক করবেন। এরপর ভোট কেন্দ্র ফাঁকা হয়ে গেলে জালভোটের মহোৎসব শুরু হবে। আজ রাত ১২টা থেকে ভোর ৫টার মধ্যে গ্রেফতার অভিযানের মাত্রা বাড়ানো হবে, ব্লক রেইড দেওয়ার পরিকল্পনা তাদের রয়েছে। প্রচুর কালো টাকা এসেছে, সেগুলো নিম্ন আয়ের মানুষের মাঝে বিলি করা হয়েছে। সব হোটেলে ২০/২৫টা করে রুম বুকিং দিয়ে সেখানে বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করা হয়েছে’। 

মঞ্জু বলেন, ‘গত ১৮ দিনে মহানগরীর ৩১টি ওয়ার্ডের সব স্থানে যেতে পারিনি। গ্রেফতার আতঙ্কে আমার নেতাকর্মীরাও অনেক স্থানে যেতে পারেনি। তারপরও যেসব স্থানে গিয়েছি, মানুষের হাসিমুখ দেখেছি, আমি খুলনাবাসীর কাছে কৃতজ্ঞ’। 

তিনি অভিযোগ করে বলেন, ‘মহানগরীর সব ভোটকেন্দ্রই আমার কাছে ঝুঁকিপূর্ণ বলে মনে হচ্ছে। পুলিশের এমন ভয়ঙ্কর চেহারা আগে কখনও দেখিনি। সে কারণে সেনাবাহিনী নিয়োগের কথা বলেছিলাম।' 

মঞ্জু ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারা বেরিয়ে আসুন, ভোটকেন্দ্রে যান, ভোট দিন। যদি আমাদের পোলিং এজেন্ট না থাকে, আপনারাই আমাদের পোলিং এজেন্ট, ভোটকেন্দ্র পাহারা দিন’। 

নির্বাচন পরিচালনা কমিটি খুলনা মহানগর ও জেলা কমিটির ব্যানারে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে বিএনপি ও শরিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/১৪ মে, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর