২৮ অক্টোবর, ২০১৫ ১১:৩৫

পশ্চিমবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু

পশ্চিমবঙ্গে ক্রমেই বেড়ে যাচ্ছে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখা। সোমবার জ্বরে আক্রান্ত হয়ে ই এম বাইপাসের পাশে এক বেসরকারি হাসপাতালে হাওড়ার এক নারীর মৃত্যু হয়। গতকাল মঙ্গলবার রক্ত পরীক্ষার রিপোর্টে জানা যায় ডেঙ্গুতেই মারা গেছেন ওই নারী। 

এর অাগে বর্ধমানের জামুরিয়াতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভানু রুইদাস নামের একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত হাওড়া ও জামুরিয়ার ওই দুজনের মৃত্যুর কথা সরকারিভাবে স্বীকার করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার রাতে ই এম বাইপাসের পাশের সেই বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রাজ্যের এক প্রাক্তন স্বাস্থ্যকর্তার ছেলের। এডিস মশা থেকে ছড়িয়ে পড়া এই রোগে আক্রান্ত হয়ে সোমবার রাজ্যে মৃত্যু হয় দুজনের। একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় বরানগরের দুই বাসিন্দার। এ কে মুখার্জি রোডের অর্পিতা চক্রবর্তী এবং নমিতা সামন্তকে প্রবল জ্বর নিয়ে আগেই ভর্তি করানো হয় নোয়াপাড়া স্টেট জেনারেল হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় তাদের বেলঘরিয়ার বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে হাসপাতালেই তার মৃত্যু হয়। ওই ৩ জনের মৃত্যুর কারণ ডেঙ্গু জ্বর বলে ধরে নেয়া হয়। তবে এ বিষয়ে সরকারিভাবে কিছু স্বীকার করা হয়নি। 

এদিকে, কলকাতা, উত্তর ২৪ পরগনা ও হাওড়ায় ডেঙ্গুর দাপট সবচেয়ে বেশি। এছাড়াও জলপাইগুড়ি, বর্ধমান ও দার্জিলিংয়ের একাংশেও থাবা বসিয়েছে এই জ্বর। এ পর্যন্ত রাজ্যে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮১৬ বলে সূত্রের খবর।


বিডি-প্রতিদিন/ ২৮ অক্টোবর, ২০১৫/ রশিদা

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর