২৯ অক্টোবর, ২০১৫ ১২:১১

অভিনেতার মৃত্যুতে টনক নড়ল, ফ্লাইওভার পরিদর্শনে মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

অভিনেতার মৃত্যুতে টনক নড়ল, ফ্লাইওভার পরিদর্শনে মুখ্যমন্ত্রী

সড়ক দুর্ঘটনায় টলিউড অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায়ের মৃত্যুর পর টনক নড়েছে প্রশাসনের। সাঁতরাগাছি ফ্লাইওভারের পরিস্থিতি সরেজমিনে দেখে পুলিশকে সুষ্ঠু যান চলাচলের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সোমবার দুর্ঘটনার জায়গা ঘুরে দেখে পুলিশকে এ আদেশ দেন মন্ত্রী। পথচারীদের যাতায়াতের জন্য কোনা এক্সপ্রেসওয়ের সার্ভিস রোড থেকে বেআইনি দখলদারদের সরিয়ে দিতে হবে। সাঁতরাগাছি সেতু থেকে নতুন বাস টার্মিনাস পর্যন্ত বসাতে হবে ক্লোজ সার্কিট ক্যামেরা।

এছাড়া বেপরোয়া গাড়ি না চালাতে মাইকে প্রচার এবং নিয়ম না মানলে জরিমানা আদায়ে অভিযান চালাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রশ্ন হলো মুখ্যমন্ত্রীর আদেশ মানলেই সাঁতরাগাছি সেতু সমস্যার সমাধান হবে কি? দ্বিতীয় হুগলি সেতু পেরনোর পর থেকেই কোণা এক্সপ্রেসওয়ে দু-লেনের। সাঁতরাগাছি সেতুতে ওঠার মুখে আচমকা রাস্তার প্রস্থ কমে গেছে। সেতুর ওপর রাস্তা এক লেনের। ডিভাইডার ছাড়াই সেই রাস্তায় যান চলাচল দ্বিমুখী। সেতু থেকে নামার মুখেই গ্যারাজ মোড়। সেখানেই বাস থামে। আরও একটু এগোলে সাঁতরাগাছি স্টেশন।

কোণা এক্সপ্রেসওয়ের ওপর হাওড়া হোমস থেকে সাঁতরাগাছি স্টেশন পর্যন্ত সাঁতরাগাছি সেতুর দৈর্ঘ্য ঠিক করা হলেও গ্যারাজ মোড়ের কাছেই সেতুটি শেষ হয়ে গেছে। নকশার এই ভুলের জন্য সাঁতরাগাছি স্টেশন থেকে বেরিয়ে সাবওয়ে ব্যবহার না করে সাধারণ মানুষ সেতু থেকে নামার মুখেই বাস ধরেন। এর ফলে সৃষ্টি হয় যানজট। সাঁতরাগাছি সেতুতে ওঠার সময় আচমকা রাস্তা সরু হয়ে যাওয়ায় যানবাহনের গতি কমে গিয়ে যানজট। সেতুর ওপর ডিভাইডার না থাকায় ওভারটেকিংয়ের জেরে রোজই দুর্ঘটনা। রাতে পর্যাপ্ত আলোর অভাব। খারাপ রাস্তা। সাঁতরাগাছি সেতুর সমস্যার শেষ নেই। লরি থামিয়ে পুলিসের তোলাবাজির জন্যও সেতুর ওপর যানবাহনের গতি রূদ্ধ হচ্ছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।  

সেতুর মুখে রাস্তার ওপর বিভিন্ন জায়গায় বোর্ড লাগিয়ে পথচারীদের সতর্ক করেছে পুলিশ। তাতেও দুর্ঘটনার বিরাম নেই। আগামী দিনে কোনা এক্সপ্রেসওয়ের পর যানবাহনের চাপ আরও বাড়লে মুখ্যমন্ত্রীর দেয়া সমাধান কি পরিস্থিতি সামাল দিতে পারবে? সংশয়ে স্থানীয় বাসিন্দারা।

 

বিডি-প্রতিদিন/ ২৯ অক্টোবর, ২০১৫/ রশিদা

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর