১ নভেম্বর, ২০১৫ ১০:৩৮

সারদা মামলায় মদন মিত্রের জামিন

অনলাইন ডেস্ক

সারদা মামলায় মদন মিত্রের জামিন

আলোচিত সারদা মামলায় গ্রেফতার হওয়ার ৩২৪ দিন পর জামিন পেলেন পশ্চিবঙ্গের পরিবহনমন্ত্রী মদন মিত্র। ব্যক্তিগত ২ লক্ষ টাকার বন্ডে আজ তাঁর জামিন মঞ্জুর করল রাজ্যের আলিপুর জেলা ও দায়রা আদালত।

অন্য মামলার শুনানির জন্য তদন্তকারী অফিসার রাজ্যের বাইরে মামলার ডায়েরি তিনি তালাবন্দি করে রেখে গিয়েছেন। শুনানি শুরুতে আজ আদালতে এই যুক্তি দেখান সিবিআইয়ের আইনজীবীরা। আদালত এরপর সময় দিলেও মামলার ডায়েরি জমা দিতে পারেনি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। পাশাপাশি এই মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন জানায় সিবিআই।

বিরোধিতা করে মদনের আইনজীবীরা বলেন, আজকের শুনানি নিয়ে ১৪ অক্টোবরই নোটিস পেয়েছিল সিবিআই। তাহলে কেন তারা আগে আপত্তি তুলল না? এরপরই সিবিআইয়ের আবেদন খারিজ করেন বিচারক। ক্রীড়ামন্ত্রীকে জামিন দিয়ে আদালতের মন্তব্য, অর্থনৈতিক অপরাধের তদন্ত তথ্য ও প্রমাণ নির্ভর। কিন্তু এক্ষেত্রে মদন মিত্রকে জেলে রেখে জেরায় নতুন কিছু উঠে আসবে বলে মনে করছে না আদালত।

মদনকে জামিন দেওয়ার সময় সিবিআইয়ের আইনজীবী রাঘবচারুলুর আবেদনপত্রের ৩ নম্বর পাতার একটি বয়ানে ক্ষোভপ্রকাশ করেন বিচারক। তিনি বলেন, চিঠিতে যে ভাষা ব্যবহার করা হয়েছে, তাতে বিচার ব্যবস্থা অপমানিত হয়েছে। মদন মিত্রকে জামিন দেওয়ার জন্য বিচারক অনাবশ্যক তাড়াহুঁড়ো করছেন বলে উল্লেখ করা হয় সেখানে। সিবিআইয়ের আবেদনপত্র অপমানজনক বলে মন্তব্য ক্ষুব্ধ বিচারকের।

সারদা রিয়েলটি মামলায় ২০১৪ সালের ১২ ডিসেম্বর গ্রেফতার হন মদন মিত্র। জামিনের শর্ত হিসেবে রাজ্য ছাড়তে পারবেন না তিনি। জমা রাখতে হবে পাসপোর্ট।

সূত্র: এবিপি আনন্দ

বিডি-প্রতিদিন/০১ নভেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর