২১ নভেম্বর, ২০১৫ ১২:১৩

লন্ডনের আদলে কলকাতার রাস্তা

অনলাইন ডেস্ক

লন্ডনের আদলে কলকাতার রাস্তা

লন্ডন হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী দেখেছেন, সে পথে আরও একধাপ এগিয়ে গেল পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা। লন্ডনের আদলে এবার কলকাতা নগরীর পথ চলার রাস্তা দেখা যাবে চকচকে। এজন্য কলকাতার রাস্তা মুড়ে ফেলা হবে ম্যাস্টিক অ‍্যাসফল্ট দিয়ে। কী হবে তার ফলে?

নগরীর রাস্তাগুলোকে আরও মজবুত করে তুলতে লাগানো হবে ওই ম্যাস্টিক অ‍্যাসফল্ট। গতকাল শুক্রবার মেয়র পারিষদের এক বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঠিক করা হয়েছে, নতুন বছরেই সাজিয়ে তোলা হবে শহরের রাস্তা। পুজার পরই শহরের বড় বড় রাস্তাগুলো সংস্করণ করার উদ্যোগ নিয়েছে কলকাতা পৌরসভা। ইতিমধ্যে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও ইঞ্জিনিয়াররা শহরের বিভিন্ন রাস্তা ঘুরে একটি তালিকা তৈরি করেছেন। প্রথম দফায় তালিকায় ৬৪টি রাস্তা রয়েছে যেখান দিয়ে ভারী গাড়ি চলাচল করে। তাই ওই রাস্তাগুলো মেরামত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

ভারী যানবাহন চলাচলের জন্য অনেক সময় নতুন রাস্তাও তাড়াতাড়ি খারাপ হয়ে যায়। রাস্তাগুলোকে তাই আরও মজবুত করে তুলতে লাগানো হবে ম্যাস্টিক অ‍্যাসফল্ট। চলতি বছরের ডিসেম্বরের শেষেই কাজ শুরু হবে। সুতরাং নতুন বছরেই নগরবাসী দেখতে পাবে নতুন রাস্তাঘাট।

সূত্র: কলকাতা২৪

বিডি-প্রতিদিন/২১ নভেম্বর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর