২৫ নভেম্বর, ২০১৫ ১২:৩৯

১৯ বছর পর ঘরে ফিরল 'বিক্রি' হওয়া মেয়ে

অনলাইন ডেস্ক

১৯ বছর পর ঘরে ফিরল 'বিক্রি' হওয়া মেয়ে

মুর্শিদাবাদের মির্জাপুরের একটি মেয়ে কাশ্মীরে বেড়াতে গিয়ে বিক্রি হয়ে যায়। উনিশ বছর পর সেই মেয়ে নানা হাত বদলে বদলে ঘরে ফিরে এসেছে। হতদরিদ্র পরিবারটি মেয়েকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা। গোটা গ্রামের মানুষ ভিড় করে দেখতে যাচ্ছে তাকে। মঙ্গলবার বেলডাঙা থানায় অভিযোগ দায়ের করেছে মেয়েটির পরিবার।

কাশ্মীর বেড়াতে গিয়েছিলেন তিনি। বয়স  তখন  উনিশ কি বিশ। বিবাহিত ওই তরুণী বাবা-মায়ের কাছেই থাকতেন বেশিরভাগ সময়। প্রতিবেশি তিনজন পুরুষ আর একজন নারীর সঙ্গে কাশ্মীর বেড়াতে যায়। তারপর থেকেই নিখোঁজ। বেলডাঙা থানায় অভিযোগ দায়ের করে পরিবার। ওই  প্রতিবেশিরাই কাশ্মীরে তরুণীকে বিক্রি করে দেয় বলে অভিযোগ। বার দু-তিনেক হাত বদল হয়ে যান তরুণী। তার স্বামী দ্বিতীয় বিয়ের জন্যই নাকি তাকে বিক্রি করে দেয়ার পরিকল্পনা করেছিলেন। অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান আর মেলেনি।

উনিশ বছর পর  অবশেষে ঘরে ফিরেছেন সেই হারিয়ে যাওয়া মেয়ে। তার কাছেই পরিবার শুনেছে বার দু-তিনেক হাত বদল হওয়ার পর অবশেষে এক কাশ্মীরি যুবকের সঙ্গে বিয়ে হয়েছে তার। সেদিনের তরুণী আজ পাঁচ সন্তানের মা। বারবার বাড়ি ফিরতে চেয়েছেন। ঘরে ফেরা আটকাতে প্রাণে মারার চেষ্টা করা হয়েছে তাকে। পরে দ্বিতীয় স্বামীও ফিরতে দেননি মুর্শিদাবাদে। শেষে রেজিনগর থেকে কাশ্মীরে কর্মসূত্রে যাওয়া কয়েকজনের সাহায্যে ঘরে ফেরেন তিনি।


বিডি-প্রতিদিন/ ২৫ নভেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর