২৭ নভেম্বর, ২০১৫ ১০:২৩

কলকাতায় পাঁচ দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচি

অনলাইন ডেস্ক

কলকাতায় পাঁচ দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচি

বিজয় দিবস উদযাপনে বৃহৎ পরিসরে পাঁচ দিনব্যাপী কর্মসূচি নিয়েছে কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশন। এতদিন কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশন প্রাঙ্গণে বিজয় দিবসের অনুষ্ঠান সম্পন্ন হয়ে আসছে। এবারই প্রথম কমিশন কার্যালয়ের বাইরে নেতাজী ইনডোর স্টেডিয়ামে ১৫ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর বিজয় দিবস উদযাপিত হতে যাচ্ছে।

ভারতের সব থেকে বড় ও ব্যস্ততম ইনডোর স্টেডিয়ামে বিজয় দিবস উদযাপনের পরিকল্পনার পিছনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উৎসাহ রয়েছে বলে জান‍া গেছে।

নেতাজী ইনডোর স্টেডিয়ামে আয়োজনের ফলে কলকাতার সাধারণ মানুষ বিজয় দিবসের কর্মসূচি উপভোগ করতে পারবেন। এর ফলে দু'দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক আদান-প্রদান বৃদ্ধি পাবে বলেও আশা করছেন সংশ্লিষ্টরা।

পাঁচ দিনের আয়োজনে রয়েছে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। নজরুল সঙ্গীত, বাউল গান ও কবিগুরুর গানের সঙ্গে থাকছে আধুনিক গান। জনপ্রিয় ব্যান্ড দল ও শিল্পীরা অনুষ্ঠানে গান পরিবেশন করবেন।

এছাড়াও রয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী ঢাকাই জামদানি, রাজশাহী সিল্ক ও টাঙ্গাইলের তাঁতের শাড়ির, হস্তশিল্প, সিরামিক ও মেলামাইনের পণ্যের প্রদর্শনী।

বিডি-প্রতিদিন/২৭ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর