২৩ ডিসেম্বর, ২০১৫ ০৯:১০

তৃণমূল এমপি সুদীপ ব্যানার্জিকে হত্যার হুমকি

দীপক দেবনাথ, কলকাতা

তৃণমূল এমপি সুদীপ ব্যানার্জিকে হত্যার হুমকি

প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি মেসেজ গেল তৃণমূলের লোকসভার সংসদ সদস্য (এমপি) সুদীপ ব্যানার্জির কাছে। গতকাল মঙ্গলবার তাঁর মুঠোফোনে হুমকি দিয়ে একটি মেসেজ আসে সেখানে বলা হয় ‘মারব এখানে লাশ পড়বে কালীঘাটে’। হুমকি পেয়েই তৎক্ষণাৎ সেটি ফরওয়ার্ড করেন তৃণমূলের প্রধান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে। মমতা সেসময় পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের দীঘায় একটি সরকারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দলের সাংসদের পাঠানো মেসেজ পেয়েই মমতা কথা বলেন সুদীপ ব্যানার্জির সঙ্গে। তখন হুমকির বিষয়টি সংসদে ও দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে জানানোর জন্য সুদীপকে নির্দেশ দেন দলনেত্রী।
 
এরপরই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হন মমতা। কেন্দ্রীয় সরকারের নাম না করে নিজের দলের পেজে টুইট করে তিনি বলেন, ‘এটা কি ধরনের প্রতিহিংসা? সংসদে সোচ্চার হওয়ার কারণেই সুদীপকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে’।

পরের একটি টুইটেই মমতা জানান, ‘আমার পুরো জীবনটাই সংগ্রামের। আমি মৃত্যুর ভয় পাই না। লোকসভার তৃণমূলের সংসদীয় দলের নেতাকে এভাবে আক্রমণের ঘটনা একেবারেই গ্রহণযোগ্য নয়’।

মুখ্যমন্ত্রীর অফিসিয়াল পেজেও তিনি এই ঘটনার প্রতিবাদে করে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘সুদীপকে দিল্লিতে মেরে ফেলা এবং কলকাতায় সেই লাশ ফেরত পাঠানোর হুমকি দিচ্ছে। এটা একটা অসহিষ্ণুতা। এই ধরনের সহিংসতা আগে কখনও দেখিনি’। মমতা বলেন, ‘তারা (কেন্দ্রীয় সরকার) যদি বিরোধীদের না চায় তবে জরুরী অবস্থা জারি করতে পারে। আমি সুদীপকে বলেছি বিষয়টি নিয়ে সংসদে সোচ্চার হতে’।

বিডি-প্রতিদিন/২৩ ডিসেম্বর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর