১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:২৫

পুলিশের তাড়া, পুকুরে ঝাঁপিয়ে ছাত্রের মৃত্যু

অনলাইন ডেস্ক

পুলিশের তাড়া, পুকুরে ঝাঁপিয়ে ছাত্রের মৃত্যু

ভারতে পুলিশের তাড়া খেয়ে পুকুরে ঝাঁপিয়ে পড়ে প্রাণ হারালো সৌগন্ধ রাজ নামে এক তরুণ। মঙ্গলবার গভীর রাতে পুকুরে পড়ে গিয়েছিল বলে স্থানীয় বাসিন্দাদের ধারণা। বৃহস্পতিবার সকালে হোস্টেলের অদূরে পুকুরে ভেসে ওঠে হলদিয়া ইনস্টিটিউট অফ টোকনোলজির (এইচআইটি) প্রথম বর্ষের এই ছাত্রের লাশ। এতে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। খবর আনন্দবাজার পত্রিকা। 

জানা যায়, প্রতি বছরই ফেস্টের সময় ছাত্রদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে ওই ইঞ্জিনিয়ারিং কলেজ এবং হোস্টেল। কলেজ ক্যাম্পাসের বাইরে হাতিবেড়িয়া এলাকায় হোস্টেলগুলি রয়েছে। মঙ্গলবার সকালে কলেজের সামনে চায়ের দোকানে শুরু হওয়া বচসা ছাত্র সংঘর্ষের রূপ নেয়। দিনভর কলেজ ক্যাম্পাসেই প্রথম বর্ষের ছাত্রদের সঙ্গে দ্বিতীয় বর্ষের পড়ুয়াদের দফায় দফায় সংঘর্ষ চলতে থাকে। কলেজ প্রশাসনের হস্তক্ষেপে বিকেলের দিকে তা থামলেও, রাতে হোস্টেলে গোলমাল শুরু হয়। 

স্থানীয়রা জানিয়েছেন, রাতে নির্দিষ্ট সময়ে প্রথম বর্ষের হোস্টেলের দরজা বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু পড়ুয়ারা তালা ভেঙে হস্টেল থেকে বেরিয়ে দ্বিতীয় বর্ষের হস্টেলে চড়াও হয়। গভীর রাতে প্রবল গোলমালের শব্দে গ্রামবাসীরাও ঘর ছেড়ে বেরিয়ে পড়েন। পড়ুয়াদের একাংশের সঙ্গে তাঁদের খণ্ডযুদ্ধ শুরু হয়। খবর পেয়ে হলদিয়া থানার আইসি দেবাশিস ঘোষ র‌্যাফ নিয়ে ঘটনাস্থলে যান। পুলিশের তাড়া খেয়ে পড়ুয়ারা পালাতে শুরু করে। ফাঁকা মাঠের মধ্যে দিয়ে পালাতে গিয়ে অন্ধকারে দেখতে না পেয়ে বেশ কয়েকজন পুকুরে পড়ে যান। তার পর থেকে সৌগন্ধ রাজ নামে প্রথম বর্ষের ওই পড়ুয়াকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।
এইচআইটি-র রেজিস্ট্রার অঞ্জন মিশ্র বলেছেন, গোলমালের ঘটনায় মঙ্গলবার রাতে সাত পড়ুয়াকে পুলিশ আটক করেছিল। কলেজ কর্তৃপক্ষ বুধবার বিকেলে মুচলেকা দিয়ে তাদের ছাড়িয়ে আনে। তখনই সৌগন্ধ রাজের নিখোঁজ হওয়ার বিষয়ে হলদিয়া থানাকে জানানো হয় এবং মিসিং ডায়েরি করা হয়। বৃহস্পতিবার সকালে হাতিবেড়িয়ার স্থানীয় বাসিন্দারা পুকুরে দেহ ভাসতে দেখে পুলিশে খবর দেন। পুকুর থেকে দেহটি তোলার পর তাকে সৌগন্ধ রাজ হিসেবেই শনাক্ত করা হয়।

নিখোঁজ ছাত্রের মৃতদেহ উদ্ধারের জেরে এইচআইটি-র পরিবেশ এখন থমথমে। বৃহস্পতিবারই ছিল কলেজ ফেস্টের শেষ দিন। কর্তৃপক্ষ ফেস্ট বাতিল করে দিয়েছেন। মৃত ছাত্রের বাড়ি বিহারের পূর্ণিয়ায়। তার পরিবারে খবর পাঠানো হয়েছে বলেছে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। 

 

বিডি-প্রতিদিন/ ১১ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর