৮ এপ্রিল, ২০১৬ ১৫:৫৬

মনোনয়নপত্র জমা দিলেন মমতা

দীপক দেবনাথ, কলকাতা

মনোনয়নপত্র জমা দিলেন মমতা

ফাইল ছবি

কলকাতা ভবানীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুপুর একটা নাগাদ দক্ষিণ কলকাতার আলিপুর সার্ভে বির্ল্ডি-এ মনোনয়ন পত্র পেশ করেন মমতা। এসময় মমতার সাথে ছিলেন দলের সাধারণ সম্পাদক সাংসদ সুব্রত বক্সি এবং সংসদ সদস্য মুকুল রায়। 

এদিকে, মমতার মনোনয়ন পেশকে ঘিরে তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ, ছড়িয়ে পড়ে। প্রায় পাঁচ শতাধিক দলীয় কর্মী-সমর্থক দলীয় পতাকা, ফেস্টুন নিয়ে মিছিল করে দল ও মমতার নামে স্লোগান দিতে দিতে সেখানে উপস্থিত হয়। মমতার উপস্থিতিকে কেন্দ্র করে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। 

২০১১ সালে এই কেন্দ্র থেকে উপনির্বাচনে জয়ী হয়ে রাজ্যটির মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেন তৃণমূল প্রধান। এই কেন্দ্রে মমতার প্রতিপক্ষ হিসাবে আছে কংগ্রেস প্রার্থী দীপা দাসমুন্সি এবং বিজেপি প্রার্থী চন্দ্র কুমার বসু (ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম সদস্য নেতাজী সুভাষ চন্দ্রের নাতি), লোক জন শক্তি (এলজিপি) এর তৃতীয় লিঙ্গের প্রার্থী ববি হালদার। মমতা বেরিয়ে যাওয়ার ঘন্টাখানেক পরে দুপুর দুইটার দিকে আলিপুরের সার্ভে বিল্ডিং-এ মনোনয়ন পত্র জমা দেন দীপা দাসমুন্সি। আগামী ৩০ এপ্রিল এই কেন্দ্রে ভোটগ্রহণ। 

অন্যদিকে, আলাদা আলাদা করে এদিন আলিপুর নতুন প্রশাসনিক ভবনে মনোনয়ন পত্র জমা দেন বেহালা পশ্চিম কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়, রাসবিহারী কেন্দ্রের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়।

বাম-কংগ্রেস জোট প্রার্থীরা এদিন মনোনয়ন পত্র জমা দেন আলিপুর ট্রেজারি বিল্ডিং-এ। হাজরা থেকে আলিপুর পর্যন্ত বাম ও কংগ্রেস কর্মীদের সাথে নিয়ে মিছিল করে মনোনয়ন জমা দিতে আসেন যাদবপুরের সিপিআইএম প্রার্থী সুজন চক্রবর্তী, মহেশতলার সিপিআইএম প্রার্থী শমীক লাহিড়ী, বজবজের কংগ্রেস প্রার্থী মুজিবর রহমান ও সাতগাঁছিয়ার সিপিআইএম প্রার্থী পারমিতা ঘোষ।

 

বিডি-প্রতিদিন/ ০৮ এপ্রিল, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর