২৬ মে, ২০১৬ ১০:২৫

শুক্রবার শপথ নিবেন মমতা

অনলাইন ডেস্ক

শুক্রবার শপথ নিবেন মমতা

ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বড় জয়ের পর আগামীকাল শুক্রবার দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাতে অনুষ্ঠানে থাকছে ড্রোন, আটটি সিসিটিভি ক্যামেরা, তিনটি কুইক রেসপন্স টিমসহ দমকলের ব্যবস্থাও। নামানো হচ্ছে কয়েক হাজার পুলিশ৷

শুক্রবার ঠিক বেলা একটায় শপথ নেবেন মুখ্যমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা। শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে এবং দেশের বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের পাশাপাশি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও সহ-সভাপতি রাহুল গান্ধীর মতো হাইপ্রোফাইল নেতাদের।

এছাড়াও, আমন্ত্রিত অতিথিদের তালিকায় আছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থেকে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিরোধী দলনেতা, কংগ্রেস-বাম-বিজেপির রাজ্যস্তরের নেতারা। যদিও বিরোধীরা ইতিমধ্যে এই অনুষ্ঠান বয়কট করবে বলেই হুঁশিয়ারি দিয়েছে। এছাড়াও আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন বলিউডের বিগ বি থেকে শাহরুখ খান। গোটা টলিউডও।

সূত্রের খবর, দর্শকদের জন্য আসন থাকবে ২০ হাজার। সাধারণ মানুষ যাতে বড় পর্দায় শপথগ্রহণ অনুষ্ঠান দেখতে পান তার জন্য শহরের বিভিন্ন জায়গায় লাগানো হবে ছ‘টি জায়েন্ট স্ক্রিন।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর ডট কম।

বিডি-প্রতিদিন/২৬ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর