Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ৩ জুন, ২০১৬ ২০:৩০
পশ্চিমবঙ্গে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার
দীপক দেবনাথ, কলকাতা
পশ্চিমবঙ্গে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার
প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলা থেকে উদ্ধার হল এক বাংলাদেশি নাগরিকের লাশ। লাশকে ঘিরে যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ সূত্রে খবর শুক্রবার সকালে জেলার রানীনগর এলাকার রমণীর মোড়ে একাট চায়ের দোকানের পাশে মধ্য বয়সী ওই যুবকের লাশ পড়ে থাকতে দেখা যায়। এরপর স্থানীয় মানুষরাই পুলিশকে খবর দিলে পুলিশ এসে সেই লাশটিকে উদ্ধার করে নিয়ে যায়। পরে জানা যায় ওই বাংলাদেশি নাগরিকের নাম আরিফুল ইসলাম (২৯)। সে বাংলাদেশের উত্তর চরমাঝার দিয়ারের বাসিন্দা। রানিনগরের রাখালদাসপুরে আরিফুলের এক আত্মীয়ের বাসা আছে বলেও জানা গেছে।

স্থানীয় এক বাসিন্দা জানান ‘এদিন সকালে প্রাত:ভ্রমণে বেরিয়ে ওই যুবকের লাশ পরে থাকতে দেখি। তার পড়নে ছিল লুঙ্গি ও জামা। এরপরই পুলিশে খবর দিই’।

এদিকে সম্পর্কে আরিফুলের এক ফুফা জানান, ‘খুব ছোটবেলায় আরিফুল একবার ভারতে এসেছিল। যদিও পরে সে নিজের দেশে ফিরে যায়। কিন্তু আজ সকালে পুলিশের থেকে ফোন পেয়ে আমরা গিয়ে তাঁর লাশ সনাক্তকরণ করি। কিন্তু এবারে সে আমাদের বাড়ি আসেনি। তাই এখানে সে কেন এসেছিল সে সম্পর্কে আমাদের কোন ধারনা নেই।'

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে ওই বাংলাদেশি যুবক কি কারণে এদেশে এসেছিলেন? যদিও পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ভারতে প্রবেশের কোন বৈধ নথিপত্র ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের ধারণা অবৈধভাবে ভারতে প্রবেশের কারণেই আরিফুলের আত্মীয়রা ঘটনাটি অস্বীকার করছেন।

বিডি-প্রতিদিন/০৩ জুন, ২০১৬/মাহবুব

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow