Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১২:১৪
বাংলাদেশ ও ভারতের পদক্ষেপে সন্তুষ্ট কলকাতার রামকৃষ্ণ মিশন
দীপক দেবনাথ, কলকাতা
বাংলাদেশ ও ভারতের পদক্ষেপে সন্তুষ্ট কলকাতার রামকৃষ্ণ মিশন

ঢাকায় রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীকে খুনের হুমকির ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও এই ঘটনায় নিরাপত্তা বাড়ানো নিয়ে বাংলাদেশ ও ভারত সরকার যেভাবে পদক্ষেপ গ্রহণ করেছে তাতে সন্তোষ প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের বেলুড়ে অবস্থিত রামকৃষ্ণ মিশনের হেডকোয়ার্টার কর্তৃপক্ষ। এই রামকৃষ্ণ মিশনেরই একটি শাখা হল ঢাকার রামকৃষ্ণ মিশন। 

বেলুড় আর.কে. মিশন হেডকোয়ার্টারের এক সিনিয়র সন্ন্যাসী জানান, ‘ঢাকার রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীকে খুনের হুমকি দেওয়ার পরই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় দুইজনেই আমাদের সাথে যোগাযোগ রাখছেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রালয় ও ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের তরফেও দফায় দফায় আমাদের সাথে যোগাযোগ করছেন। প্রতিটি কর্তৃপক্ষের তরফেই আমাদেরকে নিশ্চিত করে বলা হয়েছে এই সম্পর্কিত বিষয়ে তারা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে’।

তিনি জানান, ‘ঢাকায় রামকৃষ্ণ মিশনের এক সন্ন্যাসীকে খুনের হুমকির ঘটনা যথেষ্ট উদ্বেগজনক ও আতঙ্কের কিন্তু বাংলাদেশ ও ভারত, দুই সরকারের ওপরই আমাদের পূর্ণ আস্থা আছে’। 

গত বুধবার রামকৃষ্ণ মিশনের ওই সন্ন্যাসীকে খুনের হুমকি দেওয়া হয়। একটি উড়ো চিঠি দিয়ে বলা হয় হিন্দু ধর্মের প্রচার বন্ধ না করলে তাঁকে অবিলম্বে কুপিয়ে খুন করা হবে। এই ঘটনার পরই ভারতের পররাষ্ট্রমন্ত্রালয়ের তরফে যোগাযোগ করা হয় বাংলাদেশ সরকারের সাথে। এরপরই ঢাকায় রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

বিষয়টি নিয়ে গতকাল শুক্রবার ভারতের পররাষ্ট্রমন্ত্রালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ ট্যুইট করে জানান, ‘বাংলাদেশ সরকারের তরফে সম্পূর্ণ সহায়তা ও নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে’। স্বরূপ আরও জানান, ‘ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের তরফে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রালয় ও সেখানকার পুলিশের সাথে যোগাযোগ রক্ষা করে চলছে’। 

 

বিডি-প্রতিদিন/ ১৮ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow