Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১১:৩৪
কলকাতায় ঈদের কেনাকাটায় মানুষের ঢল
দীপক দেবনাথ, কলকাতা
কলকাতায় ঈদের কেনাকাটায় মানুষের ঢল

জোরকদমে শুরু হয়ে গেছে ঈদের কেনাকাটা। কলকাতার নিউমার্কেট, রাজাবাজার, পার্কসার্কাস, খিদিরপুরসহ শহরতলির সর্বত্রই নেমেছে ক্রেতাদের ঢল। যতদূর চোখ যায় কেবল মানুষ আর মানুষ। কলকাতার সঙ্গে জেলাগুলিতেও চলেছে কেনাকাটার পর্ব। সকালের দিকে ভিড় কম থাকলেও বেলা যত গড়িয়েছে ততই লক্ষ করা গেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। মাঝে-মধ্যে চড়া রোদ, ভ্যাপসা গরম থাকলেও ক্রেতাদের দমাতে পারেনি। বাজারগুলিতে ভিড় সামলানোর জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।  

গতকাল বেশি ভিড় দেখা গেছে জামা-কাপড়ের দোকানগুলিতে, এখানে পাওয়া গেছে হাল ফ্যাশনের নতুন জামা-কাপড়-প্যান্ট আর অসাধারণ কাজ করা সব টুপি। জুতোর দোকানগুলিতেও ছিল চোখে পড়ার মত ভিড়। প্যান্টালুনস, ওয়েস্টসাইড, বিগবাজার, রিলায়েন্স ট্রেন্ডি, বাজার কলকাতা, সিটি মার্কেটসহ শহরের বড় বড় শপিং মলগুলির পাশাপাশি ফুটপাতের দোকানগুলিতেও চলেছে ঈদের কেনাকাটা। কলকাতার প্রখ্যাত জুতোর দোকান শ্রীলেদার্সে তো আবার পা ফেলার জায়গা নেই। ঈদের কেনাকাটা করতে কলকাতার স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি প্রতিবেশি বাংলাদেশ থেকেও অনেকেই ছুটে এসেছেন কলকাতায়।  

খাবারের দোকানগুলিতেও অসম্ভব ভিড়। কেনাকাটার মাঝেই রোজা শেষে ইফতার সেরে নিচ্ছেন মুসলিম ধর্মালম্বী মানুষেরা। তবে পেয়ারা, আপেল, কলা, খেজুরসহ ফলের দাম বেশি হওয়ায় সাধারণ মানুষের ইফতারের মেনুতে এবার বেশি স্থান পেয়েছে ভাজাভুজি এবং মাংসের পদ। ইফতারের ফাঁকে অনেকেই স্বাদ পরখ করে দেখলেন গরম গরম হালিম। ইফতার শেষ হতেই আবার চলল কেনাকাটার পর্ব।  

 

বিডি-প্রতিদিন/ ২২ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow